১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঈশ্বরদীতে রাজনৈতিক প্রভাব দেখিয়ে মাদরাসার টাকা আত্মসাৎ

-

পাবনার ঈশ্বরদীতে একটি মাদরাসার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে সংস্কার ফান্ডের সাত লাখ ২০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী সমর্থক মাহবুবুল আলমের বিরুদ্ধে। অভিযুক্ত মাহবুবুল আলম উপজেলার চরছলিমপুর গ্রামের মৃত আজিজুল হোসেনের ছেলে। এ ঘটনায় ওই মাদরাসার সংস্কারকাজ বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে পাঠদান কার্যক্রম। মাদরাসা কমিটির পরিচালক, শিক্ষক ও স্থানীয়রা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
জানা গেছে, ২০১৭ সালে চরছলিমপুর গ্রামের কদিমপাড়া এলাকায় কদিমপাড়া দারুল কুরআন মাদরাসা প্রতিষ্ঠা করেন স্থানীয় মাওলানা মাহমুদ হোসেন শাহজাহান। প্রতিষ্ঠার পর থেকে টানা তিন বছর তিনিই পরিচালকের দায়িত্ব পালন করেন। এ সময় ২০২০ সালে পরিচয় হয় মাহবুবুল আলমের সাথে। মাদরাসার বিভিন্ন বিষয়ে আলাপচারিতায় তিনি মাদরাসার উন্নয়নে তার ব্যাংক সহায়তায় ২৫ লাখ টাকা মূল্যমানের একটি বিল্ডিংয়ের ভিত্তি নির্মাণের কাজ শুরু করার প্রতিশ্রুতি দিয়ে পরিচালকের কাছ থেকে মাদরাসা সংস্কারের সাত লাখ ২০ হাজার টাকা জমা নেন অংশীদারিত্বের জন্য।
এরপর থেকে তিনি বিভিন্ন টালবাহানা শুরু করেন। কখনো বলেন হচ্ছে, শিগগিরই হবে ইত্যাদি। প্রতারণার এক পর্যায়ে মাদরাসার পরিচালককে ঢাকা নিয়ে ব্যাংক অ্যাকাউন্ট করায় এবং সেই ব্যাংকের চেক বই না দেয়ায় সন্দেহ মাদরাসা পরিচালকের। এরপর থেকে মাহবুবুল আলম এড়িয়ে চলেন মাদরাসা এবং সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন।

পরবর্তীতে মাদরাসার পরিচালক মাহমুদ হাসান শাহজাহান তার সাথে বিভিন্ন ভাবে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু মাহবুবুল আলম টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে উল্টো তাকে জঙ্গি বলে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দিতে থাকেন। এমন পরিস্থিতিতে মাদরাসা কমিটির লোকজন ঈশ্বরদী থানায় এসে এ ব্যাপারে মামলা করতে চাইলেও থানায় মামলা নেয়া হয়নি বলে অভিযোগ করেন মাদরাসা পরিচালক।
অভিযোগের সত্যতা জানতে মোবাইল ফোনে মাহবুবুল আলমের সাথে কথা হলে তিনি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে একটি মহল চক্রান্ত করছে। রাজনৈতিক ইস্যু তৈরির চেষ্টা করছে। মাদরাসা পরিচালক শাহজাহান ও তার ছেলে দলবল নিয়ে এসে টাকা আত্মসাতের কথা বলে আমার বাড়ি ভাঙচুর এবং আমার ব্যবহৃত মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে গেছে। আমি এ ব্যাপারে কোর্টে মামলা করেছি। বাড়ি ভাঙার বিষয়ে স্থানীয়রা জানান, কারা কখন ভেঙেছে বা আদতেও বাড়ি ভাঙা হয়েছে কিনা সেটা কেউ জানে না।
এ বিষয়ে ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, মাদরাসা কমিটি ও ভুক্তভোগীরা যদি লিখিত অভিযোগ দেন, তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ হাত-পা-মুখ বাঁধা অবস্থায় বালুচর থেকে আহত স্কুলছাত্র উদ্ধার ঢাবি ও জাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা ও প্রতিবাদ

সকল