১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাগরে ট্রলার ডুবির ঘটনায় ২২ জেলেকে জীবিত উদ্ধার

-

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ঝড়ো হাওয়ায় ডুবে যাওয়া তিনটি মাছ ধরার ট্রলারের ২২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।
জাহাজমারা আমতলী ঘাটের বোট মালিক লুৎফুল্লাহিল নিশান জানান, গতকাল রোববার আমতলীর কামরু মাঝির ডুবে যাওয়া বোটের উদ্ধারকৃত ১০ জনকে চট্টগ্রামের বাঁশখালি থেকে উদ্ধার করে স্থানীয় পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন- রাশেদ মাঝি, কামরু কোম্পানি, আজমির, ভাগি শরীফ, নাহিদ, বেলাল, বাবুর্চি শরীফ, ইরাক, নাঈম মিস্ত্রি ও মামুন। তারা সবাই জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের বাসিন্দা।

এ ছাড়া আমতলী ঘাটের এনাম চৌধুরী জানান, হাতিয়া উপজেলা দমার চরে ভেসে আসা ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয়রা। উদ্ধার হওয়া জেলেরা আমতলী ঘাটের ডুবে যাওয়া রহিম মাঝির বোটের মাল্লা। তবে ওই বোটের তিন জেলে এখনো নিখোঁজ রয়েছেন বলে জানানো হয়েছে। নিঝুমদ্বীপের মেহেরাজ মাঝির ডুবে যাওয়া ট্রলারের সবাই উদ্ধার হলেও রহিম নামের এক জেলে এখনো নিখোঁজ রয়েছেন বলে জানান স্থানীয় সাহেদ মেম্বার।

গত শুক্রবার সারা দিন ঝড়ো হাওয়ায় হাতিয়ার আমতলী ঘাট, নিঝুমদ্বীপ, বুড়িরদোনা ঘাট, দানার দোল ঘাট ও বাংলা বাজার ঘাটের দূরবর্তী মেঘনার কয়েকটি স্থানে ট্রলার ডুবির ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মিল্টন চাকমা জানান, আমতলী ঘাটের তিনজন ও নিঝুমদ্বীপে একজন জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

 


আরো সংবাদ



premium cement