১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পুলিশ হোক আর যেই হোক অপরাধীর বিচার হবেই : সারজিস আলম

মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন সারজিস আলম : নয়া দিগন্ত -

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, অপরাধী যেই হোক তার বিচার হবেই। আইন-শৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য হত্যার সাথে জড়িত অবশ্যই তাদের বিচার হতে হবে। যারা নিজেকে ফ্যাসিস্ট সরকারের কাছে নিজেকে বড় প্রমাণ করার জন্যে এই অপকর্মগুলো করেছে তাদের ছাড় দেয়া হবে না। অপরাধী মানে অপরাধী সে পুলিশেরই হোক আর যেই হোক। পুলিশের যদি বিচার করা না হয় তাহলে রাষ্ট্রের অন্য নাগরিকের বিচার করলে তা প্রশ্নবিদ্ধ হয়। তাই বিচারের বাইরে কেউ থাকবে না। বিষয়গুলো তদন্ত করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।
গতকাল রোবরার দুপুরে মানিকগঞ্জ শিল্পকলা একাডেমিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী ও শহীদদের পরিবারের সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

গতকাল সকাল থেকেই সারজিস আলমসহ কেন্দ্রীয় ১০ জন সমন্বয়কারী মানিকগঞ্জ জেলার ছাত্র আন্দোলনের নেতাদের সাথে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন। পরে তিনি আন্দোলনে শহীদ পরিবারের সদস্য ও আহতদের সাথে মতবিনিময় করেন। কোনো বিরতি না দিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি তার পর পেশাজীবিদের সাথে এবং সন্ধ্যায় সর্বস্তরের জনগণের সাথে মতবিনিময় করেন।
সারজিসসহ অপর সমন্বয়কারীরা আন্দোলনে শিবালয় উপজেলার শহীদ রফিকের বাবা রহিজ উদ্দিন, সাটুরিয়ার শহীদ আফিকুল ইসলাম শাদের বাবা শফিকুল ইসলাম, আহত আরমান হোসেন, হাসনা হেনা, সিয়াম মোল্লাসহ আগত আহতদের কথা শুনেন এবং তাদের প্রয়োজনীয় চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় আহতরা বলেন, হাসপাতালেও তাদের হুমকি-ধমকি দেয়া হয়েছে। একজন বলেন, মানিকগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা তাকে হাসপাতালে গিয়ে হুমকি দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের

সকল