১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত

শেরপুরে শহীদ সবুজের মায়ের কান্না থামছেই না

-


ছেলেকে হারিয়ে হতদরিদ্র মায়ের কান্না যেনো থামছেই না। বাড়ি থেকে বের হবার সময় মাকে বলে গেছেন, ‘আম্মা ভাত রান্না করে রাখিও, রাতে এসে খাবো।’ কিন্তু আর ফেরা হলো না ছেলের। পড়ার টেবিলে ছড়িয়ে আছে বই, নিজের লেখা কবিতা, টেবিলের সামনে টানানো নিজ হাতে লেখা মনীষীদের চিরন্তন বাণী। পড়ার টেবিল আছে, চেয়ার আছে, নাই শুধু ছেলে। একটি বুলেট কেড়ে নিলো মায়ের আদরের ধন, অসুস্থ বাবার অবলম্বন, ছোট ভাইবোনের ভবিষ্যৎ গড়ার আশা-ভরসার আশ্রয়স্থল। এখন কী হবে হত দরিদ্র এই পরিবারের? এমন প্রশ্ন এলাকাবাসীর।
বলছি, বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত সবুজ মিয়ার কথা। শহীদ সবুজ শ্রীবরদী উপজেলার কেকেরচর ইউনিয়নের রূপারপাড়া গ্রামের আজাহার আলীর ছেলে। সবুজের বাবা প্যারালাইজড রোগী। মা সমেজা, ছোট এক ভাই ও দুই বোন নিয়ে ওদের পরিবারের সদস্য সংখ্যা ছিল ছয়জন। বড় বোনের বিয়ের পরপরই সবুজের বাবা অসুস্থ হয়ে পড়েন। চার ভাইবোনের মধ্যে সবুজ ছিল দ্বিতীয়। এ অবস্থায় স্থানীয় এক ফার্মেসিতে খণ্ডকালীন কাজ করতেন সবুজ।

সবুজ শ্রীবরদী সরকারি কলেজ থেকে এ বছরে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষা দিচ্ছিলেন। সবুজ কবিতা লিখতেন এবং খেলাধুলাতেও পারদর্শী ছিলেন।
স্থানীয়রা জানান, গত ৪ আগস্ট সবুজ শহীদ আবু সাঈদের বেশ ধরেই বৈষম্যবিরোধী আন্দোলনে যোগ দিয়েছিলেন। একটি বুলেটই সাঈদদের মিছিলে শরিক করে দিয়েছে। বিনয়ী, ভদ্র ও সৎ স্বভাবের সবুজের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাঁর সহপাঠী ও এলাকাবাসী এ হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন বর্তমান অন্তবর্তীকালীন সরকারের কাছে।
শ্রীবরদী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. কে. এম. আলিফ উল্লাহ আহসান ও জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, জামায়াতের জেলা আমীর মাওলানা হাফিজুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং কবর জিয়ারত করেছেন।
পরিবারের পাশে দাঁড়াতে জামায়াতে ইসলামী শেরপুর জেলা শাখার পক্ষ থেকে দুই লাখ, অধ্যক্ষ আলিফ উল্লাহ এক লাখ এবং সাবেক এমপি মাহমুদুল হক রুবেল ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন।
অধ্যক্ষ প্রফেসর এ কে এম আলিফ উল্লাহ বলেন, মেধাবী সবুজের অকাল মৃত্যু আমাদের কারো কাছেই কাক্সিক্ষত ছিল না। আমরা তার শোকাহত অসহায় পরিবারের পাশে আছি এবং থাকব।

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল