১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত

পাটগ্রামের বৈষম্যবিরোধী আন্দোলন হামলায় আহত রিকশাচালক শরীফের চিকিৎসার ব্যয়ভার কে নেবে?

মো. শরীফ -


বৈষম্যবিরোধী আন্দোলনের উৎসব মিছিলে যোগ দিয়ে ছাত্রলীগের অতর্কিত হামলায় গুরুতর আহত হয়ে বিছানায় কাতরাচ্ছেন রিকশাচালক মো: শরীফ (১৭)। ডান হাতে গুলি আর বাম পায়ে বেন্ডেজ নিয়ে চিকিৎসার অভাবে বিছানায় দিন কাটছে তার। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা নবীনগর মৌজার সানিয়াযান নদীর তীরে অবস্থিত আশ্রয়ণ প্রকল্পের ৫২ নম্বর বাড়িতে ঠাই হয়েছে শরীফের পরিবারের। ওই বাড়িতে শরীফ তার মা আনোয়ারা বেগমকে নিয়ে বাস করেন। তারা দুই ভাই এক বোন। বোনের বিয়ে হয়ে গেছে। শরীফের বড় ভাই আমির হামজাও রিকশা চালান কুমিল্লায়। হামজার রোজগারের টাকা দিয়ে চলে আনোয়ারা বেগমের সংসার। কিন্ত এই রোজগার দিয়ে সংসার চালাবেন না ছেলের চিকিৎসা করাবেন তা ভাবতেই চোখে পানি আসে আনোয়ারা বেগমের।

শরীফ জানায় জীবিকার তাগিদে মাদরাসা ছেড়ে সেও তার বড় ভাই হামজার সাথে কুমিল্লা শহরে রিকশা চালান। গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী উৎসব মিছিলে গিয়ে ছাত্রলীগ সন্ত্রাসীদের ছোড়া একটি রাবার বুলেট তার ডান হাতে বিদ্ধ হলে সে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে রাস্তায় ফেলে চলে যায়। শরীফ জানায় তবে ওই গুলিটি ছাত্রলীগ না পুলিশ করেছে তা তার জানা নেই। সন্ত্রাসীদের রডের আঘাতে শরীফের হাত, পিঠ, মাথা থেঁতলে গেছে এবং বাম পায়ের হাঁড় ফেটে গেছে।
আনায়ারা বেগম জানায়, কুমিল্লা হসপিটালে শরীফের পা চিকিৎসকরা বেন্ডেজ করে দিয়েছেন। কিন্ত তারা হাতের বুলেট বের করেনি। ওই অবস্থাতেই তাকে বাড়িতে নিয়ে আসা হয়েছে।
তিনি আরো জানান স্থানীয় জামায়াতে ইসলামীর নেতারা তার চিকিৎসায় তিন হাজার টাকা দিয়ে গেছেন। হাতের গুলি বের করতে অপারেশনে যে টাকা লাগবে সে টাকা কোথায় পাবেন এই দুশ্চিন্তায় তিনি হতাশ হয়ে পড়েছেন। এ ব্যাপারে আনোয়ারা বেগম সরকার এবং বৈষম্যবিরোধী কেন্দ্রিয় নেতাদের সুদৃষ্টি কামনা করেছেন।

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল