১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লামার অবৈধ চেয়ারম্যান ইদ্রিচ এখনো বহাল ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী

-

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে জাল ভোটে নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিচ এখনো বহাল-তবিয়তে। তিনি উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা। সন্ত্রাসীদের পাহারায় তিনি পরিষদে যাচ্ছেন। তার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান আলী সিকদার ও তার ছেলে সরই ইউনিয়ন যুবলীগ নেতা দস্তগীর সিকদার মানিক। নির্বাচনে তারাই মাস্টারমাইন্ডের ভূমিকায় ছিলেন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, ২০২১ সালের ১১ নভেম্বর সরই ইউনিয়নের অনুষ্ঠিত নির্বাচনে ইদ্রিচ নৌকা প্রতীকে নির্বাচন করেন। অন্য দিকে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করেছিলেন স্থানীয় হেফাজত ইসলাম কর্মী হাফেজ মো: হানিফ। নির্বাচনের আগে ইদ্রিচ হানিফকে ৫০ লাখ টাকা নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেন। কিন্তু হানিফ তার কথা না শোনায় আন্দারী নির্বাচন কেন্দ্রে হানিফকে লাঞ্ছিত ও মারধর করা হয়।

স্থানীয়রা জানান, নির্বাচনের দিন ইদ্রিচ দুই শতাধিক বহিরাগত সন্ত্রাসী নিয়ে সরই ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের সব ক’টি কেন্দ্রে ২০-২২ জন করে সন্ত্রাসী ঢুকে নৌকায় জাল ভোট দেয়। আর হানিফের সব এজেন্টকে মেরে বের করে দেয়।
এ দিকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইদ্রিচ সরই ইউনিয়নে সড়কের পাশে সরকারের লাগানো শত শত গাছ কেটে নিয়ে বিক্রি করাসহ সব খাল ও ছড়া থেকে সে অবৈধভাবে বালু উত্তোলন করে যাচ্ছে। প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ব্যাপারে ইদ্রিচের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।
হানিফ মোবাইল ফোনে বলেন, আমি সে সময় হামলার শিকার হয়ে বিচার চেয়েও পাইনি। এ ব্যাপারে তিনি আইনের আশ্রয় নিবেন বলে জানান।

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল