০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চৌগাছায় কৃষকের ১ বিঘা জমির ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

দুর্বৃত্তদের কেটে ফেলা ড্রাগন বাগান : নয়া দিগন্ত -


যশোরের চৌগাছায় ড্রাগন চাষি ইব্রাহিম হোসেনের এক বিঘা জমির ফলন্ত ড্রাগন ফলের গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার সিংহঝুলী গ্রামের পূর্বপাড়া মাঠে এ ঘটনা ঘটে। ড্রাগন চাষি ইব্রাহিম হোসেন উপজেলার সিংহঝুলী ইউনিয়নের সিংহঝুলী ঝাউতলা গ্রামের আকবার আলীর ছেলে। এ ঘটনায় তিনি গতকাল চৌগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
ইব্রাহিম জানান, ২০২৩ সালে বাড়ির পাশেই বলিদাপাড়া মৌজার সিংহঝুলি পূর্বপাড়া মাঠের নুর মোহাম্মদের ডিপকলের পাশে ৩৩ শতক জমিতে পাঁচ লাখ ৫০ হাজার টাকা ব্যয় করে ড্রাগন ফলের বাগান করেন তিনি। এক বছর ধরে পরিচর্যা করে এখন ড্রাগন গাছে প্রচুর ফুল ও ফল এসেছে। সব মিলিয়ে বাগানে প্রায় সাত লাখ টাকার বেশি খরচ করেছেন তিনি। বৃহস্পতিবার রাতে শত্রুতাবশত কে বা কারা তার ড্রাগন ফলের গাছ কেটে সাবাড় করে দিয়েছে।

গতকাল শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, চৌগাছা-যশোর সড়কের ঝাউতলা বাজারের পাশে ইব্রাহিমের ড্রাগন ফলের বাগানে ঢুকতেই দেখা যায় প্রতিটা ড্রাগন ফলের গাছ মাটি থেকে ৬-৭ ইঞ্চি উঁচু করে কেটে ফেলা হয়েছে। প্রতিটা ড্রাগন গাছে ফুল ও ফলে ভরে রয়েছে। কাটা ড্রগন গাছগুলো শুকিয়ে গেছে।
কৃষক ইব্রাহিমের ভাতিজা ইমামুল ইসলাম জানান, বাগানটিতে ২ হাজার ২০০টি ড্রাগন গাছ ছিল। কৃষি অফিস থেকে দুইজন লোক এসেছিলেন। চৌগাছা থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। যারা এ কাজ করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
চৌগাছা উপজেলা কৃষি কর্মকর্তা মুসাব্বির হোসাইন বলেন, আমাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত কৃষক যাতে ক্ষতি পুষিয়ে উঠতে পারেন সে ব্যাপারে সহযোগিতা করা হবে।
চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ এসেছে। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

 


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল