১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চৌগাছায় কৃষকের ১ বিঘা জমির ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

দুর্বৃত্তদের কেটে ফেলা ড্রাগন বাগান : নয়া দিগন্ত -


যশোরের চৌগাছায় ড্রাগন চাষি ইব্রাহিম হোসেনের এক বিঘা জমির ফলন্ত ড্রাগন ফলের গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার সিংহঝুলী গ্রামের পূর্বপাড়া মাঠে এ ঘটনা ঘটে। ড্রাগন চাষি ইব্রাহিম হোসেন উপজেলার সিংহঝুলী ইউনিয়নের সিংহঝুলী ঝাউতলা গ্রামের আকবার আলীর ছেলে। এ ঘটনায় তিনি গতকাল চৌগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
ইব্রাহিম জানান, ২০২৩ সালে বাড়ির পাশেই বলিদাপাড়া মৌজার সিংহঝুলি পূর্বপাড়া মাঠের নুর মোহাম্মদের ডিপকলের পাশে ৩৩ শতক জমিতে পাঁচ লাখ ৫০ হাজার টাকা ব্যয় করে ড্রাগন ফলের বাগান করেন তিনি। এক বছর ধরে পরিচর্যা করে এখন ড্রাগন গাছে প্রচুর ফুল ও ফল এসেছে। সব মিলিয়ে বাগানে প্রায় সাত লাখ টাকার বেশি খরচ করেছেন তিনি। বৃহস্পতিবার রাতে শত্রুতাবশত কে বা কারা তার ড্রাগন ফলের গাছ কেটে সাবাড় করে দিয়েছে।

গতকাল শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, চৌগাছা-যশোর সড়কের ঝাউতলা বাজারের পাশে ইব্রাহিমের ড্রাগন ফলের বাগানে ঢুকতেই দেখা যায় প্রতিটা ড্রাগন ফলের গাছ মাটি থেকে ৬-৭ ইঞ্চি উঁচু করে কেটে ফেলা হয়েছে। প্রতিটা ড্রাগন গাছে ফুল ও ফলে ভরে রয়েছে। কাটা ড্রগন গাছগুলো শুকিয়ে গেছে।
কৃষক ইব্রাহিমের ভাতিজা ইমামুল ইসলাম জানান, বাগানটিতে ২ হাজার ২০০টি ড্রাগন গাছ ছিল। কৃষি অফিস থেকে দুইজন লোক এসেছিলেন। চৌগাছা থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। যারা এ কাজ করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
চৌগাছা উপজেলা কৃষি কর্মকর্তা মুসাব্বির হোসাইন বলেন, আমাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত কৃষক যাতে ক্ষতি পুষিয়ে উঠতে পারেন সে ব্যাপারে সহযোগিতা করা হবে।
চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ এসেছে। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল