০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
চলাচল করছে সব ধরনের যানবাহন

পুরনো চেহারায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বেড়েছে : নয়া দিগন্ত -

প্রায় ১০ দিন পর পুরনো রূপে ফিরেছে দেশের গুরুত্বপূর্ণ ও ব্যস্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিত্র। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সড়কে সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা গেছে। সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল রাখায় বাজারে-ঘাটে মানুষের উপস্থিতি অনেক বেড়েছে। চট্টগ্রাম বন্দর থেকে পণ্য বোঝায় করে দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছে কাভার্ডভ্যান ও লরি।
সরেজমিন দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে সড়কের মিরসরাই উপজেলার ধুমঘাট থেকে সীতাকুণ্ড সিটি গেট পর্যন্ত ৬০ কিলোমিটার এলাকায় যাত্রীবাহী বাস, ট্রাক, কাভার্ডভ্যান, লরি, পিকআপ, মাইক্রো, প্রাইভেটকারসহ সব ধরনরে যানবাহন চলাচল করছে। মানুষও আগের মত আসা যাওয়া করছে। ব্যাংক, বীমা, সরকারি-বেসরকারি অফিস খোলা থাকায় লোকজন সেবা নিতে ছুটে যাচ্ছে।
মিরসরাই ভূমি অফিসে আসা করেরহাট ইউনিয়নের অলিনগর গ্রামের শামসুদ্দীন বলেন, আমার একটা নামজারি ফাইল ছিল। গত রোববার আসতে বলেছে; কিন্তু পরিস্থিতির কারণে আসতে পারিনি, অফিসও বন্ধ ছিল। তাই আজকে এসেছি।
বারইয়ারহাট-চট্টগ্রাম নগরীর মাদারবাড়ি রুটে চলাচল করা উত্তরা পরিবহনের চালক আবু তাহের জানান, প্রায় ১০ দিন পর বাস নিয়ে রাস্তায় বের হয়েছি। আর কত বসে থাকব? রাস্তায় যাত্রীও ভালো পাচ্ছি।
বারইয়ারহাট-সীতাকুণ্ড রুটে চলাচল করা লেগুনা পরিবহনের চালক সুবল জানান, আমি গত দুই দিন ধরে কারফিউ শিথিল সময়ে গাড়ি চালিয়েছি, তবে তেমন যাত্রী ছিল না। সে তুলনায় আজ যাত্রী বেশি পেয়েছি।
এ দিকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে টহলে রয়েছে থানা ও হাইওয়ে পুলিশ।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ হারুন জানান, আমার থানা এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ মহাসড়কের বিভিন্ন স্পটে খুব তৎপর ছিল। এখনো গুরুত্বপূর্ণ পয়েন্টে টহলে রয়েছে। সড়কে সব ধরনের গাড়ি চলাচল করছে।


আরো সংবাদ



premium cement