০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা

চৌগাছায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে যান চলাচল

মূল সড়কের চেয়ে নিচু ও সরু হওয়ায় সেতুটিতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা : নয়া দিগন্ত -

যশোরের চৌগাছা-মহেশপুর সড়কের বয়সাগাড়ী খালের উপর নির্মিত সেতুতে ফাটল দেখা দেয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। আর ঝুঁকিপূর্ণ এ সেতু দিয়ে যান চলাচলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। যাত্রী সাধারণকে সাবধানে পারাপারের জন্য সেতুর দুইপাশে টানানো হয়েছে সাইন বোর্ড। ইতোমধ্যে ভেঙে পড়েছে দুই পাশের রেলিং। ভাঙা অংশ ক্রমেই বড় হচ্ছে। ফলে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। তা-ও ঝুঁকি নিয়ে চলাচল করছেন মানুষ ও যানবাহন।
গতকাল বুধবার দুপুরে সরেজমিন দেখা যায়, সরু সেতুটির বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। মহেশপুর ও চৌগাছা উপজেলার যোগাযোগের মাধ্যম এক মাত্র এ সড়কটি। স্থানীয়রা জানালেন, হরহামেশা এখানে ঘটছে দুর্ঘটনা। মরছে মানুষ আর জীবনের মতো পঙ্গু হচ্ছেন অনেকে।
স্থানীয় আন্দারকোটা গ্রামের শাহিনুর রহমান, হাফিজুর রহমান, আলা বিশ্বাস ও মাস্টার আবদুল মতিন বলেন, রাস্তার দুই পাশ থেকে ঢালু হয়ে সেতু এসে মিলিত হয়েছে। রাস্তার চেয়ে সেতুটি অনেক সরু ও নিচু, যে কারণে হরহামেশাই দুর্ঘটনা ঘটে। উপজেলার টেঙ্গুরপুর গ্রামের আবদুল মুন্নাফ কালু মিয়া বলেন, সেতুটি অনেক দিনের পুরাতন তাই বেশ দুর্বল হয়ে গেছে।
স্বরুপদাহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল কদর বলেন, সেতুটি অনেক বছর আগে এলজিইডি বিভাগ নির্মাণ করেছিল। যশোর সড়ক ও জনপথ বিভাগ বরাবর এ বিষয়ে জানিয়েছি। উপজেলা প্রকৌশলী রিয়াসাত ইমতিয়াজ বলেন, চৌগাছা-মহেশপুর সড়কটি সড়ক ও জনপথ বিভাগের। ফলে তারা কি ভাবছেন আমার জানা নেই।
এ ব্যাপারে যশোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, গত বছর এলজিইডির কাছ থেকে ওই সড়কটি আমাদের দফতরভুক্ত হয়েছে। আমি সরেজমিন খোঁজখবর নিয়ে অফিসিয়ালভাবে সেতুটি পুনর্নির্মাণের জন্য ব্যবস্থা নিবো।


আরো সংবাদ



premium cement