২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক এমপি মৃণাল কান্তির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

-

বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা হলো মুন্সীগঞ্জের সাবেক এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের। বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। সেই সাথে তার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।
দুর্নীতি দমন কমিমশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত গত বৃহস্পতিবার সাবেক এ সংসদ সদস্যের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেছেন।
মৃণাল কান্তি দাস ও তার স্ত্রীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেন দুদকের উপপরিচালক রেজাউল করিম।
আবেদনে বলা হয়েছে, মুন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য মৃণাল কান্তি দাসের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাৎ করে নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। ধানমন্ডিতে তার একটি ফ্ল্যাট পাওয়া গেছে, যার দাম এক কোটি টাকা। আর পূর্বাচলে রয়েছে সাড়ে সাত কাঠার একটি প্লট। এর বাইরে মোহাম্মদপুরে মৃণাল কান্তির স্ত্রী নিলীমা দাসের নামে সাড়ে ১০ কাঠার ওপর একটি বহুতল ভবনের খোঁজ মিলেছে। তার স্ত্রীর নামে ৯০ লাখ ২৪ হাজার ১৯১ টাকার সঞ্চয়পত্র থাকার তথ্য পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement