২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

রায়গঞ্জে সেনাবাহিনীর হস্তক্ষেপে শিক্ষক নিয়ে দ্বন্দ্বের অবসান

-

সিরাজগঞ্জের রায়গঞ্জে সেনাবাহিনীর হস্তক্ষেপে এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়ে দ্বন্দ্বের অবসান হয়েছে। উপজেলার সোনাখাড়া ইউনিয়নের নিমগাছি বহুমুখী উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইউনুস রবিনকে অপসারণে দলীয় মদদপ্রাপ্ত কিছু সহকারী শিক্ষক বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। গত বৃহস্পতিবার সহকারী শিক্ষক এবং কিছু বহিরাগতরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনাবাহিনীর সিদ্ধান্ত না মেনে সঙ্ঘবদ্ধ হয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে।
রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, গত বুধবার উভয় পক্ষকে ডেকে সিদ্ধান্ত নেয়া হয় যে অস্থায়ী স্কুল কমিটি গঠন করা হবে এবং বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দায়িত্বে বহাল থাকবে।
উপজেলার নিমগাছী আর্মি ক্যাম্প সূত্রে জানা যায়, ঘটনার সাথে সরাসরি যুক্ত চারজন সহকারী শিক্ষককে ক্যাম্পে আনা হয়। তারা আরো জানায়, উপজেলা বিএনপির সভাপতি, সম্পাদক, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি এসে তারা দায়িত্ব নিয়েছেন এবং উপজেলার গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী কার্যক্রম পরিচালনা করার লক্ষ্যে সেনাবাহিনী ক্যাম্প কমান্ডার তাদের নির্দেশনা প্রদান করেছেন। এ সময় অভিযুক্তদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইউনুস রবিন বলেন, সেনাবাহিনীর হস্তক্ষেপে আমাদের দ্বন্দ্বের অবসান ঘটেছে। প্রশাসনের কাছে আমার ব্যক্তি নিরাপত্তাসহ বিদ্যালয়ের সকল খাতাপত্র সাক্ষরসহ দ্রুত সুশৃঙ্খলভাবে শ্রেণীকক্ষে পাঠদানের পরিবেশ সৃষ্টি করার অনুরোধ জানাই।


আরো সংবাদ



premium cement