২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

রাজনীতি নিষিদ্ধ ক্যাম্পাসে নবীনদের ছাত্রদলের ফুলেল শুভেচ্ছা

শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছে ছাত্রদল নেতৃবৃন্দ : নয়া দিগন্ত -

অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুয়ায়ী বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনীতি নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ১৩তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানাতে দেখা যায়। এ সময় তারা শিক্ষার্থীদের একটি ফুল, কলম ও জাতীয়তাবাদী দল বিএনপির ৩১ দফা দাবিসংশ্লিষ্ট লিফলেট দেয়।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফের নেতৃত্বে শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানায় একটি পক্ষ। এ সময় উপস্থিত ছিলেন সাবেক কমিটির সদস্য মোশাররফ হোসেন, সাব্বির হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা।
অপরদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাসান আল হাসিবের পক্ষ থেকে আরেকটি পক্ষ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক জান্নাতুল নওরিনের অনুসারি ববি শাখা ছাত্রদলের সাবেক সদস্য আরিফ হোসেন শান্তর নেতৃত্বে আরেকটি পক্ষ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।
সাবেক সাধারণ সম্পাদকের অনুসারী বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছি এবং তাদেরকে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতিতে উদ্বুদ্ধ করেছি।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফ বলেন, আমরা ছাত্রদলের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকায় আমরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করিনি মূল গেটের সামনে থেকে তাদেরকে শুভেচ্ছা জানানো হয়েছে। তিনি বলেন, ববি প্রশাসনের সাথে বসবেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি যেন চালু করা হয় সে ব্যাপারে আলোচনার জন্য। কিন্তু ক্যাম্পাসের ভেতরে গ্রান্ডফ্লোরে ছাত্রদলের নেতাকর্মীদের শিক্ষার্থীদের ফুল, লিফলেট দিতে দেখা যায়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাহাত ফয়সাল বলেন, ক্যাম্পাসে যেহেতু সব ধরনের রাজনীতি বন্ধ সেহেতু এ ধরনের কাজকর্ম কাম্য নয়। এ ধরনের কার্যক্রম যদি হয়ে থাকে তাহলে অবশ্যই এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।
উল্লেখ্য, এ বছরের ১১ আগস্ট বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৮৫তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতিসহ সব প্রকার রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়। গত ৮ অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল