২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

জামালগঞ্জে বিদেশ ফেরতদের কর্মশালা

-

সুনামগঞ্জের জামালগঞ্জে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা প্রকল্পের উদ্যোগে নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণের লক্ষ্যে গত সোমবার জামালগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকীন নুর।
কর্মশালায় স্বাগত বক্তব্য ও সঞ্চালনা করেন, ব্র্যাক সুনামগঞ্জ জেলা সমন্বয়কারী এ কে আজাদ। মূল প্রবন্ধ উপস্থাপনা এবং উন্মুক্ত আলোচনা করেন, এমআরএসসি কো-অর্ডিনেটর মো: নজরুল ইসলাম। এতে বক্তব্য দেন, ভীমখালি ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান তালুকদার, জামালগঞ্জ প্রেস ক্লাব সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ, দেশ-প্রবাস সংগঠনের সভাপতি নুরুল হক প্রমুখ।
এ সময় বিদেশফেরত ও প্রতারিত অভিবাসী জামালগঞ্জের নয়াহালট গ্রামের মনিরুজ্জামান, উত্তর কামলাবাজ গ্রামের রহিমা খাতুন, লম্বাবাক গ্রামের ময়না বেগম, মানিগাঁও গ্রামের আবুল খায়ের আবেগে আপ্লুত হয়ে বক্তব্য প্রদান করেন।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুশফিকীন নুর বলেন, বিদেশ-ফেরত প্রতারিত অভিবাসীদের জন্য প্রয়োজনীয় আইনগত সহযোগিতা নিশ্চিত করা প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি। এ ছাড়া ব্র্যাক পরিচালিত সেবাখাতের অন্যান্য প্রকল্পের উপকারভোগীদের মধ্যে বিষয়টি ফোকাস করার জন্য তিনি ব্র্যাকসংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাকের যৌথ অর্থায়নে এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ‘ইম্প্রুভড সাসটেইনেবল রি-ইন্টিগ্রেশন অব বাংলাদেশী রির্টানি মাইগ্রেন্টস (প্রত্যাশা-২)’ নামের এই প্রকল্প বাস্তবায়ন করছে।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল