২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

বিল ডাকাতিয়ার জলাবদ্ধতা নিরসনের দাবিতে কর্মসূচি

-

দেশের দ্বিতীয় বৃহত্তম বিল ডাকাতিয়ার জলাবদ্ধতায় অর্ধলক্ষাধিক হেক্টর জমির মৎস্য ঘের, সবজির আবাদ ও ধান ক্ষেত তলিয়ে গেছে। ফলে এ অঞ্চলের মৎস্য চাষি ও কৃষকেরা সর্বশান্ত হয়ে অনাহারে ও অর্ধাহারে দিন কাটাচ্ছেন। অপরদিকে ব্যাংক, এনজিও, বিভিন্ন সমিতি ও দাদন ব্যবসায়ীদের কাছ থেকে চড়া সুদে ঋণ নেয়া কৃষকদের ওপর কিস্তি পরিশোধে চাপ সৃষ্টি করছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে বিল ডাকাতিয়া রক্ষা কমিটির পক্ষ থেকে আজ রোববার বেলা ১১টায় খুলনা-যশোর মহাসড়কের ফুলতলা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচির ডাক দেয়া হয়েছে।
এ বিষয়ে গতকাল শনিবার বিকেলে কমিটির সদস্যসচিব আবদুল আলিম মোল্যার পরিচালনায় ফুলতলা আসাদ রফি গ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, কমিটির আহ্বায়ক শেখ আবুল বাশার। বক্তৃতায় তিনি বিল ডাকাতিয়াকে বন্যাদুর্গত এলাকা হিসেবে ঘোষণা, বিলের পানি দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা, আর্থিক প্রতিষ্ঠানসমূহকে কৃষি ঋণের সুদ মওকুফসহ বিভিন্ন দাবি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিল ডাকাতিয়া রক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক মনির হাসান টিটো, শেখ ওবায়দুল্লাহ, মাও: সাইফুল হাসান খান, যুগ্ম সদস্যসচিব মো: নুরুল ইসলাম গাজী প্রমুখ।

 

 


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল