১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

দাফনের ৭২ দিন পর শহীদ বিশালের লাশ উত্তোলন

-

জয়পুরহাটের পাঁচবিবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ বিশালের লাশ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে উত্তোলন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রশাসনের সহায়তায় লাশ উত্তোলন করা হয়।
জানা যায়, গত চার আগস্ট জয়পুরহাট শহরের পাচুড় মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে কলেজছাত্র নজিবুল সরকার বিশাল নিহত হন। নিহত হওয়ার পর সেদিন রাতেই বিশালকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ বিষয়ে শহীদ বিশালের বাবা বলেন সঠিক বিচারের আশায় আমার ছেলের লাশ উত্তোলন করার হুকুম দিয়েছি। সুষ্ঠু তদন্ত করে যেন সঠিক বিচার পাই সেই আশা করছি।
বিশাল নিহত হওয়ার ১৪ দিন পর গত ১৮ আগস্ট তার বাবা মজিদুল সরকার বাদি হয়ে জয়পুরহাট সদর থানায় শেখ হাসিনাকে আসামি করে ১২৮ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নামে হত্যা মামলা দায়ের করে।
জয়পুরহাট আমলি আদালত ১-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদেশ গতকাল বৃহস্পতিবার কবর থেকে লাশ উত্তোলন করেন।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা: শাহ আলম শোভন, জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: মিজানুর রহমান, মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এসআই জাহাঙ্গীর আলমসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন বলেন, আমরা আদালতের নির্দেশে আইনি কার্যক্রম পরিচালনার জন্য লাশের সুরতহাল প্রতিবেদন সম্পাদনের জন্য লাশ উত্তোলন করতে এসেছি। আসলে সেদিন কি ঘটেছিল ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকে পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু হামাস আর গাজা শাসন করবে না : দাবি নেতানিয়াহু

সকল