১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত

দৃষ্টিশক্তি হারাতে বসেছেন রাসেল

-

বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নিয়ে পুলিশের ছোড়া গুলিতে চোখ হারাতে বসেছেন অসহায় দিনমজুর রাসেল রানা। তিনি ডান চোখে দেখতে পেলেও বাম চোখে মোটেও দেখতে পাচ্ছেন না। টাকার অভাবে চিকিৎসা করতে পারছে না দরিদ্র পরিবার। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়নের কুমাজপুর গ্রামের মৃত বেলাল হোসেনের ছেলে রাসেল রানা (২৪)।
জানা যায়, গাজীপুর জেলার হাইটেক সিটি হুন্ডাই ফেয়ার টেকনোলজিতে চাকরি করেন রাসেল। গত ৪ আগস্ট গাজীপুর জেলার কালিয়াকৈরে চলমান আন্দোলনে অংশ নেয়ার এক পর্যায়ে ছাত্র-জনতার সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষের সময় পুলিশের ছোড়া সাতটি রাবার বুলেট রাসেলের শরীরে লাগে। গুলিবিদ্ধ রাসেল ছোটাছুটি করলে এক পর্যায়ে তার বাঁ চোখও আক্রান্ত হয়। পরে সহকর্মীদের সহায়তায় মির্জাপুরে চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ৬ আগস্ট ঢাকা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে প্রাথমিকভাবে চোখের ছিদ্র অপারেশন করে। পরে ২৫ আগস্ট চোখের ছানি আপারেশন করা হয়। এরপর ১৮ সেপ্টেম্বর রাসেলের বাঁ চোখ থেকে বুলেট বের করা হলেও বাঁ চোখে আর দেখতে পাচ্ছেন না। চোখের উন্নত চিকিৎসায় তাকে দেশের বাইরে নিয়ে চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকরা।
এদিকে পুলিশের ছোড়া গুলিতে আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় পড়ে থাকলে তার চাকরিটাও চলে যায়। এতে দরিদ্র পরিবারটির একমাত্র উপার্জনকারী অসুস্থ হয়ে পড়ায় মানবতার জীবন যাপন করছেন ভুক্তভোগী পরিবার।
রাসেলের বৃদ্ধ মা ঝর্না বেগম জানান, আমরা গরিব মানুষ, জায়গা জমি নেই, ছেলের কামাইয়ে আমার সংসার চলত। পুলিশের গুলি রাসেলের চোখে লেগে অসুস্থ হওয়ার পর চাকুরিটা চলে গেছে। ধারদেনা করে ছেলের চোখের চিকিৎসা করাতে ৪০ হাজার টাকা খরচ হয়েছে। টাকার অভাবে ছেলের বাঁ চোখের আলো নিভে যেতে বসেছে। ছেলের চিকিৎসায় সরকার বা বিত্তবানদের আর্থিক সহযোগিতার অনুরোধ জানান তার মা।
রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান জানান, এ ব্যাপারে রাসেল রানা আবেদন করেছে, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তপক্ষের সাথে আলোচনা করে তার সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু হামাস আর গাজা শাসন করবে না : দাবি নেতানিয়াহু

সকল