০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`
লালমনিরহাটে ২৫০ টন সরকারি চাল আত্মসাৎ

ভারতে পালানোর সময় খাদ্য পরিদর্শক গ্রেফতার

-

প্রায় সাড়ে তিন কোটি টাকার ২৫০ টন সরকারি চাল আত্মসাৎ করে ভারতে পালানোর সময় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্য গুদামের পরিদর্শক ফেরদৌস আলমকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে উপজেলার দলগ্রাম ইউনিয়নের কলাবাগান এলাকার দইখাওয়া সীমান্ত থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্য গুদামের কর্মকর্তা পরিদর্শক ফেরদৌস আলম গত বৃহস্পতিবার ভোর রাতে ২৬টি ট্রলিতে গুদাম থেকে ২৫০ টন চাল সরিয়ে লাপাত্তা হন। যার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা। শুক্রবার সকালে বিষয়টি জানাজানি হলে জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে নিয়ে গুদামে অভিযান চালিয়ে সিলগাল করে দেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম।
চুরি হওয়া ২৫০ টন চালের মধ্যে দুই দফায় অভিযান চালিয়ে মাত্র সাড়ে ৫৪ টন চাল উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় উপজেলার অন্তত ৮ মিল মালিকের সম্পৃক্ততা পাওয়া গেছে বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।

চাল আত্মসাতের ঘটনায় শুক্রবার কালীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক বাদি হয়ে কালীগঞ্জ থানায় মামলা করেন। এ ছাড়া এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার। আগামী ৫ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, পলাতক থাকা গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ দুদকেও মামলা দায়ের করা হবে। যেসব গুদাম থেকে দুই দফায় চাল উদ্ধার করা হয়েছে সেই গুদাম মালিকদের বিরুদ্ধেও মামলা করা হবে।
লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার বলেন, তদন্ত কমিটি তদন্ত শুরু করেছে। প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আত্মসাৎ করা বাকি চাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement