০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সিলেটে সড়কে মৃত্যুর মিছিল দুই মাসে নিহত ৪০

নিহতদের মধ্যে মোটরসাইকেল চালকের সংখ্যাই বেশি
-


সিলেটে সড়ক মহাসড়কে দুর্ঘটনায় গত দুই মাসে প্রাণ হারিয়েছেন ৬০ জন। গুরুতর আহত হয়েছেন আরো ৬৮ জন। গত মাসে (সেপ্টেম্বর) সিলেট বিভাগে ২৪টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ২৪ জন আহত হন। এর আগের মাসে (আগস্ট) ১৯টি সড়ক দুর্ঘটনায় নিহত হন ২০ জন। আহত হন কমপক্ষে ৪৪ জন। গত শনিবার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে জানানো হয়, সেপ্টেম্বর মাসে সিলেট বিভাগে নিহত ২০ জনের মধ্যে ৯ জনই তরুণ মোটরসাইকেল চালক ও আরোহী। এর মধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয় সিলেট জেলায়। আর সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা ঘটে সুনামগঞ্জ জেলায়। সেপ্টেম্বরে সিলেট জেলায় ১০টি সড়ক দুর্ঘটনায় আটজন নিহত ও ১৩ জন আহত হন। সুনামগঞ্জ জেলায় তিনটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও দুইজন আহত হন। মৌলভীবাজার জেলায় চারটি সড়ক দুর্ঘটনায় চারজন নিহত ও চারজন আহত এবং হবিগঞ্জ জেলায় সাতটি সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও পাঁচজন আহত হন।
নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্যসচিব ও সিলেট জেলার আহ্বায়ক জহিরুল ইসলাম মিশু জানান, পাঁচটি স্থানীয় দৈনিক, অনলাইন পত্রিকা, দুইটি জাতীয় দৈনিকের তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রকাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিত্তিতে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, সেপ্টেম্বর মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ৯ জন মোটরসাইকেল চালক ও আরোহী, তিনজন সিএনজি ও লেগুনাচালক ও যাত্রী এবং পাঁচজন পথচারী। এ ছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ছয়জন, বৈদ্যুতিক খুঁটি ও গাছের সাথে ধাক্কা খেয়ে দুইজনসহ আটজন চালক নিহত হন। সেপ্টেম্বর মাসে নিহত ২০ জনের মধ্যে ১৫ জন পুরুষ, তিনজন মহিলা ও দুই শিশু রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
এ প্রতিবেদনে আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয় বলে উল্লেখ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement