০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

রংপুরে মুক্তিযোদ্ধার নাতি পরিচয়ে উপসহকারী কৃষি কর্মকর্তা

-


মুক্তিযোদ্ধার ভুয়া নাতি পরিচয়ে উপসহকারী কৃষি কর্মকর্তা পদের চাকরি বাগিয়ে নিয়েছেন রংপুরের পীরগঞ্জ উপজেলা কৃষি অফিসের বড় আলমপুর ইউনিয়নে কর্মরত শরীফুল ইসলাম। এজন্য তিনি মায়ের নামে ভুয়া নিকাহনামা ও ইউনিয়ন পরিষদ থেকে ভুয়া জন্ম সনদও তৈরি করে নেয়েছেন।
এ বিষয়ে দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হওয়ায় উপসহকারী কৃষি কর্মকর্তা, ভুয়া নিকাহ রেজিস্ট্রার এবং ভুয়া জন্মসনদ প্রদানকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক।

অনুসন্ধানে দেখা যায়, চাকরিতে আবেদনের সময় শরীফুল ইসলাম বীরমুক্তিযোদ্ধা সোলেমান আলী পিতা-মৃত বছির উদ্দিন, গ্রাম-গজারিয়া, থানা-সাঘাটা, জেলা-গাইবান্ধা সম্পর্ক নানা উল্লেখ করে মুক্তিযোদ্ধার সনদপত্রসহ অন্যান্য কাগজপত্র দাখিল করেন। মুক্তিযোদ্ধার নাতি পরিচয় দিতে শরীফুল তার মাকে মুক্তিযোদ্ধার মেয়ে পরিচয় দিয়ে ভুয়া নিকাহনামা তৈরি করেন নিকাহ রেজিস্ট্রার আবু তালেবের মাধ্যমে। এ ছাড়াও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন প্রধানের মাধ্যমে ভুয়া জন্মসনদ তৈরি করে তা জমা দেন।

শরীফুল ইসলাম বর্তমানে রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত। এ ব্যাপারে শরীফুল ইসলামের মোবাইল ফোনে একাধিকারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি তা ধরেননি।

 


আরো সংবাদ



premium cement