০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বাংলার দিগন্ত সংক্ষিপ্ত সংবাদ

-

জামায়াতের আর্থিক সহায়তা
ফেনী অফিস
ছাত্র-জনতার আন্দোলনে শহীদ হওয়া ফেনীর তিন পরিবারকে নগদ এক লাখ টাকা করে পুনরায় আর্থিক সহায়তা দিয়েছে জামায়াতে ইসলামী। শনিবার ফুলগাজী উপজেলার দক্ষিণ আনন্দপুর গ্রামের ইসতিয়াক আহমদ শ্রাবণ, দাগনভূঁঞা উপজেলার উত্তর জয়লস্কর গ্রামের সরোয়ার জাহান মাসুদ ও সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের মান্দারী গ্রামের জাকির হোসেন সাকিবের বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের হাতে এ সহায়তার টাকা হস্তান্তর করা হয়। এ সময় জামায়াতের জেলা আমির একেএম শামছুদ্দীন, সেক্রেটারি মুফতি আবদুল হান্নান, সহকারী সেক্রেটারি মাওলানা আবদুর রহীম, প্রচার সেক্রেটারি আ.ন.ম আবদুর রহীম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূজামণ্ডপে উপহার
ঝালকাঠি প্রতিনিধি
আসন্ন দুর্গাপূজা উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার ৪১টি পূজামণ্ডপে শুভেচ্ছা উপহার দেয়া হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে উপজেলার চেঁচরীরামপুরকৈখালী বাজার মন্দির কমিটির সাথে এক মতবিনিময় সভা করেন বিএনপি নেতা অবসরপ্রাপ্ত কর্নেল মোস্তাফিজুর রহমান। পরে বিভিন্ন পূজামণ্ডপের মন্দির কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তারেক রহমানের শুভেচ্ছা নগদ অর্থ প্রদান করা হয়।

আ’লীগ থেকে পদত্যাগ
লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা
নড়াইলের লোহাগড়ায় আওয়ামী লীগের রাজনীতি থেকে সরে দাঁড়ালেন নবগঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: মোশারফ হোসেন মোল্যা। শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। বর্তমানে পারিবারিক ও শারীরিক সমস্যার কারণে আওয়ামী লীগের রাজনীতি থেকে অব্যাহতি নিলাম। এ দলের সাথে আমার আর কোনো সম্পর্ক নেই।

যৌথ কর্মিসভা
পিরোজপুর প্রতিনিধি
জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মোনায়েম মুন্না বলেছেন হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান আমরা যে ধর্মেরই হই না কেন জাতিধর্মনির্বিশেষে সবার মধ্যে সমতা রেখে আমাদের দেশকে নতুন করে নির্মাণ করতে হবে। শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পিরোজপুর জেলা যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। যৌথ সভায় সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান মিঠু।

দেশীয় অস্ত্র উদ্ধার
কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা
পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ফয়জুল ইসলাম আশিক তালুকদারের বাসা থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন যৌথ বাহিনীর সদস্যরা। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে পৌরশহরের কলেজ রোড এলাকার বাসা থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। অস্ত্রগুলোর মধ্যে রয়েছে হকিস্টিক, ছুরি, চাইনিজ কুড়াল ও একটি চাপাতি। পুলিশ জানায়, এ সময় বাসাটি তালাবদ্ধ ছিল বলে জানা গেছে।

শিক্ষক দিবস পালন
হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা
র্যালি, আলোচনা সভা ও গুণীশিক্ষক সম্মাননাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীর হাতিয়ায় বিশ^ শিক্ষক দিবস পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলার এএম উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাংলাদেশ শিক্ষক সমিতি হাতিয়া উপজেলা শাখার উদ্যোগে দিবসটি পালন করা হয়।
শিক্ষক সমিতির সভাপতি এএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বুড়িরচর ছৈয়দিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি গিয়াস উদ্দিন।

অস্ত্র ও গুলি উদ্ধার
সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া উপজেলার তলুইগাছা সীমান্ত থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি ওয়ান শুটার গান উদ্ধার করেছেন বিজিবি সদস্যরা। শনিবার ভোরে সীমান্তের মেইন পিলার ১২ এর সাব পিলার ৬ কাছ থেকে পরিত্যক্ত অবস্থায় এ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে কলারোয়া থানায় মামলা করা হয়েছে।

আ’লীগের ৫ নেতা গ্রেফতার
ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠির নলছিটি উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদকসহ তিনজনকে এবং রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতিসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নলছিটি ও রাজাপুর থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিযে তাদের গ্রেফতার করে।
গ্রেফতাররা হলেন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো: হৃদয় হোসেন রিপন, কুশঙ্গল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমরান সরদার ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সাইদুল ইসলাম মিন্টু।


আরো সংবাদ



premium cement