০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

খাগড়াছড়িতে শিক্ষক হত্যার ঘটনায় মামলা

-

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। খাগড়াছড়ি সদর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদি হয়ে শুক্রবার খাগড়াছড়ি সদর থানায় দায়ের করা এ মামলায় প্রতিষ্ঠানটির তিনজন শিক্ষার্থীসহ ১০ জনের নাম উল্লেখ এবং আরো ৪/৫শ’ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।
মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন, নিমন্ত ত্রিপুরা (অয়ন), টুনশু চাকমা, সজীব চাকমা, প্রণয় চাকমা, কোষ চাকমা, টিনটু চাকমা, অম্লান ত্রিপুরা, আইকন চাকমা, নিউটন মারমা (লিটন) ও অনিল চাকমা। এর মধ্যে সজিব চাকমা, প্রণয় চাকমা ও কোষ চাকমা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী।
গতকাল শনিবার মামলার বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: তৌফিকুল আলম বলেন, আসামিদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে।
গত ১ অক্টোবর শিক্ষক সোহেল রানাকে অধ্যক্ষের কক্ষে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে খাগড়াছড়ি শহরে পাহাড়ি বাঙালি সম্প্রদায়ের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শহরের পানখাইয়া পাড়া সড়ক, মগের চা দোকান, নয়নপুর ও মহাজনপাড়া এলাকায় অন্তত ৩০টি দোকান ভাঙচুর ও লোটপাট করা হয়। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement