২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৃষ্টি হলেই পানি জমে চাটমোহর পৌরশহরের সড়কে

বৃষ্টি হলেই চাটমোহর পৌরশহরের অধিকাংশ সড়কে পানি জমে যায় : নয়া দিগন্ত -


পাবনার চাটমোহর পৌরসভার প্রধান সড়কগুলোতে দীর্ঘদিন ধরে সংস্কার হয়নি। ফলে বেশির ভাগ সড়কে ছোট-বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই এসব গর্তে পানি জমে যায়। এতে দুর্ভোগ বাড়ে পথচারী ও স্থানীয়দের।
স্থানীয় বাসিন্দারা বলছেন, সড়কগুলোর অধিকাংশ স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। ফলে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এসব সড়। একটু বৃষ্টি হলেই গর্তে পানি জমে পুকুরে পরিণত হয়। পানি জমে থাকায় সড়কের গর্তগুলোর অবস্থান বুঝতে পারেন না যানবাহন চালকরা। পানি জমে থাকা এসব গর্তে পড়ে প্রায় রিকশাসহ ছোট যানবাহন উল্টে পড়ে। নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কে কোনো কোনো স্থানে হাঁটু পানি জমে যায়। অনেক সময় এসব হেঁটে চলাও সম্ভব হয় না। এতে দুর্ভোগের শিকার হতে যানবাহন চালক, যাত্রী ও পথচারীদের।

স্থানীয়দের অভিযোগ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সড়কগুলোর বেহাল দশা দেখেও না দেখার ভান করছে।
বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের শাহী মসজিদ মোড়, উপজেলা গেটের সামনে, বালুচর তাজ হোটেল ও হোটেল জান্নাতির সামনে, হাড়ান মোড়, কাজিপাড়া, আফ্রাতপাড়া, জিরো পয়েন্ট, মির্জা মার্কেটের সামনে দেখা গেছে জলাবদ্ধতা। হাঁটুপানিতে চলাচল করছেন যানবাহন ও পথচারীরা।
এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন ধরে পৌরসভার সড়কগুলোর সংস্কার কাজ হয়নি। ফলে অধিকাংশ সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে।

তাজ হোটেলের স্বত্বাধিকারী আব্দুল করিম বলেন, অনেকবার বলা হলেও এখানে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়নি। একটু বৃষ্টি হলেই পানি জমে যায়। সড়কের পাশে নালার ব্যবস্থা নেই, সড়ক নিচু। কবে পানি নিষ্কাশন বা সড়ক মেরামতের কাজ হবে জানা নেই আমার। চড়পাড়া গ্রামের ভ্যানগাড়ি চালক মো: শফিকুল ইসলাম জুম্মন বলেন, গর্তের কারণে সড়কে হঁঁাঁটুপানি জমে থাকে। পানির কারণে বোঝা যায় না গর্ত আছে কি না। অনেক সময় দুর্ঘটনা ঘটে। তা ছাড়া কিছু কিছু জায়গায় সড়কের নালা নেই।
এ বিষয়ে পৌরসভার মেয়রের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান শাকিল জানান, ইতোমধ্যে পৌরসভার কিছু কিছু সড়কের সংস্কার করা হয়েছে। আরো কিছু প্রকল্প অনুমোদন হয়েছে। বৃষ্টির কারণে কাজ করতে পারছেন না ঠিকাদার।

 


আরো সংবাদ



premium cement