২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মাধবপুরে অটোরিকশা স্ট্যান্ডের টোল আদায় নিয়ে সংঘর্ষ, আহত ১৯

-

হবিগঞ্জের মাধবপুরে পৌরসভার টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ ১৯ জন আহত হয়েছে। গত বৃহস্পতিবার বেলা ১১টায় মাধবপুর পৌরসভার গাবতলী সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
জানা যায়, গত ৬ সেপ্টেম্বর পৌরসভার পশ্চিম মাধবপুর এলাকার সেলিম মিয়া গাবতলী সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডের ইজারা পান। ইজারা পাওয়ার পর থেকে স্ট্যান্ডের সিএনজিঅটোরিকশা থেকে টোল আদায় শুরু করেন। গত বুধবার সন্ধ্যায় আরেকটি পক্ষের সাথে টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদারের বাগি¦তণ্ডা হয়। এ ঘটনার জেরে বৃহস্পতিবার সকালে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ১৯ জন আহত ও অন্তত ১২টি সিএনজিঅটোরিকশা ভাঙচুর করা হয়। আহতদের মধ্যে উভয়পক্ষের ১৫ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট, ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন পশ্চিম মাধবপুর এলাকার আলী আকবরের ছেলে শাহীন মিয়া, আলী আহমদের ছেলে হারিস মিয়া, আয়ূব আলীর ছেলে জুলহাস মিয়া, নূর মিয়ার ছেলে সেলিম মিয়া, গোয়ালনগর এলাকায় হীরা মিয়ার ছেলে মোজাহিদ মিয়া, মরিয়ম জাহান ঝুমা, হারুন মিয়ার ছেলে আরিফ, মনির হোসেনের ছেলে হীরা মিয়া, রেনু মিয়ার স্ত্রী তাসলিমা, হাকিম মিয়ার ছেলে আবুল কাশেম, হীরা মিয়ার ছেলে জুনাইদ, জুয়েল, বিশাল মিয়া ও সোহেল মিয়া, সোহেল মিয়ার স্ত্রী মেনেকা বেগম, মৃত দিলু মিয়ার ছেলে পলাশ মিয়া, তারা মিয়ার ছেলে মোহন মিয়া, জামাল মিয়ার ছেলে বাবুল মিয়া, পায়েল মিয়া।

ইজারাদার সেলিম মিয়া জানান, গত ৬ সেপ্টেম্বর ইজারা পাওয়ার পরদিন থেকে টোল আদায় শুরু করি। প্রথম থেকেই একটি পক্ষ বিভিন্নভাবে আমাদেরকে টোল আদায়ে বাধা সৃষ্টি করে আসছে এবং অবৈধভাবে ১০ টাকা করে চাঁদা আদায় করছে। স্থানীয় লোকজন জানায়, ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন এমপি নির্বাচিত হওয়ায় পর থেকেই এই গ্রুপটি শ্রমিক সমিতির নামে অটোরিকশা থেকে অবৈধভাবে ১০ টাকা করে চাঁদা আদায় করছে।
মাধবপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 


আরো সংবাদ



premium cement