২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আওয়ামী লীগ নেতাদের নির্যাতনে দিনাজপুরে নিঃস্ব বাকপ্রতিবন্ধী

-

দিনাজপুরের বীরগঞ্জে তৎকালীন আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্যাতনের শিকার হয়ে দোকান, জমি হারিয়ে এখন পথে বসেছেন বাকপ্রতিবন্ধী বিপ্লব চন্দ্র দাস।
জানা যায়, বীরগঞ্জ উপজেলার সুজালপুর ঠাকুরগাঁও যাত্রীছাউনি সংলগ্ন জায়গায় যা জেলা পরিষদ কর্তৃক ৪০ বছর পূর্বে লিজ নিয়ে বাকপ্রতিবন্ধী বিপ্লব চন্দ্র দাসের বাবা অরবিন্দু চন্দ্র দাস ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তার মৃত্যুর পর তার ছেলে বিপ্লব দাস বিপ্লব জুয়েলার্স নামে একটি দোকান চালিয়ে পরিবার পরিজন নিয়ে কোনো রকম বেঁচে ছিলেন। কিন্তু ওই জায়গাটি আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম সরকার ও যুবলীগ নেতা আইয়ুব আলী প্রভাব খাটিয়ে দোকানঘরটি ভেঙে দখল করে নেয়।

এলাকাবাসী জানান, ওই দোকান ফিরে পেতে তিনি জেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করলে তৎকালীন জেলা পরিষদের চেয়ারম্যান অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তাকে দোকানটি ফিরিয়ে দিতে নির্দেশ দিলেও অজ্ঞাত কারণে প্রধান নির্বাহী কর্মকর্তা আইনগত ব্যবস্থা নেননি।
গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর তারা গা ঢাকা দেয়। প্রতিবন্ধী বিপ্লব দোকানটি ফিরে পেতে সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এলাকাবাসী আরো জানান, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম সরকার বীরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে আরো ১০টি জায়গা-স্থাপনা অবৈধভাবে দখল করে ছিলেন। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম সরকারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 


আরো সংবাদ



premium cement