২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাবিপ্রবিতে ক্যাম্পাস থেকেই ভিসি নিয়োগের দাবি

-

দিনাজপুরের সর্বোচ্চ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকদের মধ্য থেকে দ্রুততম সময়ের মধ্যে ভাইস চ্যান্সেলর (ভিসি) নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন করেছেন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। গত বৃহস্পতিবার বেলা ১টায় ড. কুদরত এ খুদা অ্যাকাডেমিক ভবনের সামনে বৃষ্টির মধ্যেও মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর পার হয়েছে, এর আগে এই প্রতিষ্ঠানটি কৃষি কলেজ হিসেবে ছিল। সে ক্ষেত্রে আমাদের এই বিশ্ববিদ্যালয়টি বেশ পুরোনো, আমাদের শিক্ষকরাও বেশ জ্যেষ্ঠ ও অভিজ্ঞ। এই বিশ্ববিদ্যালয়ে গ্রেড ওয়ানের প্রফেসরও রয়েছেন অনেকে। আমরা চাই বিশ্ববিদ্যালয় থেকে সৎ দক্ষ নিরপেক্ষ গবেষক শিক্ষকদের মধ্য থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেয়া হোক।

কর্মকর্তা-কর্মচারীরা বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর শৈশবকাল, যৌবনকাল অতিক্রম করে এখন পৌড়ত্বের দিকে এগিয়ে যাচ্ছে। দিন দিন শিক্ষকরা দক্ষ থেকে দক্ষতর হয়ে উঠছেন। তাই আমরা মনে করি, আমাদের শিক্ষকরাও আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়ার যোগ্যতা অনেক আগেই অর্জন করেছেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভালো মন্দ দিকগুলো আমাদের শিক্ষকরাই ভালো বুঝবেন, যা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সাহায্য করবে।
উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিগত সরকার প্রধান শেখ হাসিনা পালিয়ে যাবার পর বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ভিসিগনের মধ্যে হাবিপ্রবির ভিসিও পদত্যাগ করেন।


আরো সংবাদ



premium cement