২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঈশ্বরগঞ্জে নানা ইস্যুতে ফেসবুকে সক্রিয় আ’লীগ নেতারা

উসকে দিচ্ছেন দ্বন্দ্ব
-


৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ইতিহাসে স্মরণকালের মহাবিপর্যয় ঘটলেও অন্তর্র্বর্তী সরকারকে বিপদে ফেলতে এখনও সক্রিয় দলটির নেতাকর্মীরা। নানা ইস্যুতে ফেসবুকে সক্রিয় হয়ে উসকে দিচ্ছেন দ্বন্দ্ব। এতে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কা করছেন সাধারণ মানুষ।
খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী নেতাকর্মীদের নামে এ উপজেলায় এখনো কোনো রাজনৈতিক মামলা না হওয়ায় প্রতিবিপ্লবের মাধ্যমে আবারো আওয়ামী লীগ ক্ষমতায় আসবে এমন বিশ্বাসে এখনো অটল নেতাকর্মীরা। সেই বিশ্বাস থেকে শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের নানা বার্তা ফেসবুকে প্রচার করছেন তারা। তা ছাড়া উপজেলা বিএনপির গ্রুপিংকে কাজে লাগিয়ে বিভিন্ন ইস্যুভিত্তিক ঘটনাকে উসকে দেয়ার লক্ষ্যে ফেসবুকে নিজ ও ভুয়া আইডি দিয়ে তা প্রচার করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্নজনের সাথে কথা বলে জানা গেছে, ঈশ্বরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের উসকানি দিয়ে একটি বিশেষ পরিস্থিতি তৈরি করে সুফল নিতে চেয়েছিল উপজেলা লীগ। কিন্তু সনাতন ধর্মাবলম্বীরা তাদের ফাঁদে পা দেয়নি।
সম্প্রতি বিদেশে অবস্থান করা সহযোগী সংগঠনের এক নেতার সাথে শেখ হাসিনার ওই অডিও বার্তাটি আওয়ামী তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর মধ্যে বিরাট উৎসাহ জোগায়। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বিএনপি, জামায়াত ও বৈষম্যবিরোধী ছাত্রদের ওপর চড়াও হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
এ বিষয়ে সমন্বয়ক হাসানুর রহমান সজিব বলেন, উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ না করতে এক ধরনের থ্রেড দিচ্ছে ছাত্রলীগের নেতারা।
এ প্রসঙ্গে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য এ কে এম হারুন অর রশিদ বলেন, গত ৪ ও ৫ আগস্ট আমার পৌর বাজারে পুরনো গোহাটায় (কাঁচাবাজার) ৪৪টি দোকান ভাঙচুরের ঘটনায় ২৬ আগস্ট একটি এজাহার দাখিল করি। অদ্যাবধি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেনি, মামলাটিও রেকর্ড হয়নি। এতে উপজেলায় আওয়ামী লীগ নেতারা আত্মতৃপ্তিতে ভোগছে। ছাত্র সমন্বয়ক ইমরান হাসান মিলন বলেন, সাধারণ ছাত্ররা কোনোভাবেই আওয়ামী লীগকে রাজনীতিতে পুনর্বাসন হতে দেবে না।

এ প্রসঙ্গে উপজেলা জামায়াতের আমির ও রাজনৈতিক বিশ্লেষক অধ্যক্ষ মনজুরুল হক হাসান বলেন, জনগণের বিপক্ষে গিয়ে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারেনি। আওয়ামী লীগ তার শেষ প্রমাণ। শেখ হাসিনা দেশ ছেড়ে পলায়নের পর হতাশাগ্রস্ত নেতাকর্মীদের উজ্জীবিত করার নবকৌশল ও ষড়যন্ত্রে লিপ্ত। বিপ্লবী জনতাকেও বিপ্লব অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছি।
ঈশ্বরগঞ্জ থানার ওসি ওবায়দুর রহমান বলেন, এখন পর্যন্ত আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে রাজনৈতিক কোনো মামলা হয়নি। একটি অভিযোগ পেয়েছি সেটি যাচাই-বাছাই করে রেকর্ড করা হবে। ফেসবুকে অপপ্রচারের বিষয়ে কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement