২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাভার সরকারি কলেজের শিক্ষকদের বেতন বন্ধ ২৬ মাস

-


সাভার সরকারি কলেজের অস্থায়ী ৩৯ জন শিক্ষকের ২০২২ সালের ১৬ আগস্ট থেকে চলতি মাস পর্যন্ত প্রায় ২৬ মাস বেতন ভাতা বন্ধ করে রাখার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ইমরুল হাসানের বিরুদ্ধে।
এ ঘটনায় গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ভুক্তভোগী শিক্ষকরা রাত সাড়ে ৯টা পর্যন্ত অধ্যক্ষের কক্ষে তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে রাতে কলেজের বিভাগীয় সিনিয়র শিক্ষকদের সাথে মিটিং করে আগামী মঙ্গলবারের মধ্যে অস্থায়ী শিক্ষক ও খণ্ডকালীন শিক্ষকদের বেতনভাতা দেয়ার প্রতিশ্রুতি দেন। এতে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে মঙ্গলবারের মধ্যে বেতনভাতা না দিলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন তারা।
এ ছাড়াও একটি সূত্র জানায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ফলে গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালানোর পর সাভার পৌরসভার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লার স্ত্রী সাভার সরকারি কলেজের উপাধ্যক্ষ দিল আফরোজা শামীম পদত্যাগ করেন। তার নেতৃত্বে একটি সিন্ডেকেট অনিয়ম করে আসছিল। যার কারণে কলেজের শিক্ষকদের মধ্যে যারা সরকারি হয়েছেন তারা নিয়মিত বেতন ভাতা পেতেন। কিন্তু অস্থায়ী ও খণ্ডকালীন শিক্ষকরা বেতনভাতা পেতেন না।

ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক আছর উদ্দিন জানান, ২০২২ সালের আগস্ট থেকে ৩৯ জনের শিক্ষকের ২৬ মাসের বেতন বন্ধ করে রাখেন ওই সিন্ডিকেটের সদস্য অধ্যক্ষ ইমরুল হাসান। হাইকোর্ট থেকে ভুক্তভোগী শিক্ষকদের পক্ষে রায় পেলেও তিনি মানেননি।
অধ্যক্ষ ইমরুল হাসান নয়া দিগন্তকে জানান, যাদের নিয়োগ ত্রুটি রয়েছে এমন কিছু শিক্ষকের বেতন বন্ধ রয়েছে। জটিলতায় থাকায় তাদের বেতন দেয়া সম্ভব হয়নি।
যাদের বেতনভাতা বন্ধ এমন সংখ্যা ২০-২২ জনসহ বিভিন্ন ক্যাটাগরির রয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement