২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিষ্ঠুর আচরণে হতবাক গ্রামবাসী জানাজার পর মানববন্ধন

নিহত তোফাজ্জলের দাফন সম্পন্ন
মা-বাবা-ভাইয়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত তোফাজ্জল। ইনসেটে নিহত তোফাজ্জল : নয়া দিগন্ত -

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে গণপিটুনিতে হত্যার শিকার মাসুদ কামাল তোফাজ্জলের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। পরে পারিবারিক কবরস্থানে তার মা-বাবা ও ভাইয়ের কবরের পাশে দাফন করা হয় তাকে।
নামাজে জানাজা শেষে তোফাজ্জলকে নির্মমভাবে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করে গ্রামবাসী। এ সময় তাদের চোখে-মুখে ক্ষোভ আর ঘৃণার ছাপ দেখা যায়। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থীদের এমন নিষ্ঠুর আচরণে হতবাক তোফাজ্জলের গ্রামের হাজার হাজার মানুষ। তার জানাজা ও দাফন সম্পন্ন হওয়ার পরপরই এ হত্যার সাথে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেন তারা।
গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে বরগুনার পাথরঘাটার কাঠালতলী ইউনিয়নের চরদোয়ানি তালিমুল কুরআন মাদরাসা ময়দানে তোফাজ্জলের জানাজা হয়। এরপর তার দাফন শেষে চরদোয়ানি বাজারের প্রধান সড়কে মানববন্ধন করেন জানাজায় শরিক এলাকাবাসী ও মুসল্লিরা।
গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছৃ উচ্ছৃঙ্খল ছাত্র গণপিটুনি দিয়ে হত্যা করে মানসিক ভারসাম্যহীন এই যুবককে। পরে সব আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার মধ্যরাতে তোফাজ্জলের লাশ বরগুনার পাথরঘাটায় নিজ গ্রাম চরদোয়ানিতে আনা হয়। এরপর তাকে দেখতে এলাকাবাসী ভিড় জামাতে শুরু করে। পরে শুক্রবার সকালে তোফাজ্জলের জানাজায় অংশ নেন দূর-দূরান্ত থেকে আসা ও এলাকার কয়েক হাজার মানুষ।
মানববন্ধনে অংশ নেয়া নাজমুল বলেন, তোফাজ্জল আমাদের এলাকার বড় ভাই। তাকে যেভাবে পিটিয়ে মারা হয়েছে এটা মেনে নেয়া যায় না। তিনি কোনো সন্ত্রাসী নন অথবা বড় কোনো অপরাধের সাথেও জাড়িত ছিলেন না। তাকে কেন পিটিয়ে মারা হলো? আমরা এলাকাবাসী প্রশাসনের কাছে তোফাজ্জল ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
নিহত তোফাজ্জলের চাচাতো ভাই ইসমাইল হোসেন বলেন, আমার ভাইকে পিটিয়ে মারা হয়েছে। তিনি কোনো চোর ছিলেন না। এমনকি এলাকায় তার নামে কারো কোনো অভিযোগও নেই। আমার ভাইয়ের হত্যায় জড়িতদের সুষ্ঠু বিচার চাই।
উল্লেখ্য, বুধবার সন্ধ্যার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তোফাজ্জলকে আটকে রাখে শিক্ষার্থীরা। সেখানে কয়েক দফায় তাকে মারধর করা হয়। পরে পুলিশের মাধ্যমে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তোফাজ্জলকে মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement