০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করলেন টেনিসে শীর্ষ র‌্যাঙ্কধারী সিনার

অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করলেন টেনিসে শীর্ষ র‌্যাঙ্কধারী সিনার - ছবি : সংগৃহীত

টনসিল সমস্যায় অসুস্থ হয়ে পড়ায় প্যারিস অলিম্পিকে পুরুষ টেনিস ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান খেলোয়াড় ইয়ানিক সিনার।

অলিম্পিকে খেলতে না পারায় হতাশা প্রকাশ করে ২২ বছর বয়সী ইতালিয়ান সিনার এক বিবৃতিতে বলেন, ‘চিকিৎসকের সাথে মঙ্গলবার কথা হয়েছে। তিনি আমাকে এক দিন বেশি সময় দিয়েছিলেন। কিন্তু দূর্ভাগ্যবশতঃ সমস্যাটা আরো বেড়েছে। অলিম্পিকে ইতালিয়ান দলের হয়ে কোর্টে নামতে চেয়েছিলাম। কিন্তু আমাকে আরো কিছু দিন অপেক্ষা করতে হবে। মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী এখন আমাকে পরিপূর্ণ বিশ্রামে থাকতে হবে। আমি অলিম্পিকে অংশ নেয়া পুরো ইতালিয়ান দলকে শুভকামনা জানাতে চাই। আশা করছি, ভবিষ্যতে আরো শক্তিশালী হয়ে গেমসে অংশ নিতে পারব।’

সিনার জানান, এবারের মৌসুমে অলিম্পিকে খেলার লক্ষ্য স্থির করেছিলেন তিনি। একক ছাড়াও দ্বৈতে লোরেঞ্জো মুসেত্তির সাথে তার কোর্টে নামার কথা ছিল। উইম্বলডন সেমিফাইনালিস্ট মুসেত্তি এখন ডাবলসে লুসিয়ানো ডারডেরি অথবা মাত্তেও আরনালডিকে নিয়ে খেলতে নামবেন।

সিনারের স্থানে পুরুষ এককের ড্রতে বিশ্বের ২০৬ নম্বর র‌্যাঙ্কধারী আন্দ্রে ভাভাসোরির স্থলাভিষিক্তের বিষয়টি নিশ্চিত করেছে ইতালিয়ান গণমাধ্যম।

সিনারের বিদায়ে ইতালির পদক প্রাপ্তির বড় আশা শেষ হয়ে গেল।

গত বছর নভেম্বরে এটিপি ফাইনালে নোভাক জকোভিচের কাছে হেরে রানারআপ হওয়ার পর নিজেকে দারুণভাবে সমৃদ্ধ করেছেন সিনার। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় করেন। ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে খেলার পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান নিশ্চিত করেন। এ বছর মিয়ামিতে মাস্টার্স ১০০০ শিরোপাসহ আরো তিনটি টুর্নামেন্টে শিরোপা জিতেছেন। কোমরের ইনজুরির কারণে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালের আগে নাম প্রত্যাহার করে নেন। এরপর রোমেও খেলতে পারেননি সিনার।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল