১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

থাইল্যান্ডে বিমান বিধ্বস্ত, ৯ জনের মৃত্যুর আশঙ্কা

- ছবি : বাসস

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি বিমান বিধ্বস্ত হওয়ায় নয়জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।

থাই কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার চাচেওংসাও প্রদেশের জঙ্গলে বিমানটি বিধ্বস্ত হয় এবং ধারণা করা হচ্ছে, বিমানের আরোহী সকলেই মারা গেছে।

এএফপির খবরে বলা হয়, বিমানটি নয়জন আরোহীকে নিয়ে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর থেকে ট্রাট প্রদেশের উদ্দেশ্যে যাচ্ছিল। এদের মধ্যে দুই পাইলট এবং সাতজন যাত্রী রয়েছে।

চাচেওংসাওর গভর্নর চোনলেটি ইয়াংট্রং বৃহস্পতিবার ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘স্থানীয় সময় বিকেল ৩টা ১০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। আমরা নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা করছি। তবে তারা সবাই মারা গেছে বলে আমরা ধারণা করছি।’

স্থানীয় গণমাধ্যম জানায়, ‘যাত্রীদের মধ্যে ১২ এবং ১৩ বছর বয়সী দুই শিশুসহ চারজন থাই এবং পাঁচজন চীনা নাগরিক রয়েছে। নিখোঁজদের খুঁজে বের করতে ৩০০ জনের বেশি সামরিককর্মী এবং স্বেচ্ছাসেবকদের কাজে লাগানো হয়েছে। এদিকে, কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ শনাক্ত করতে তদন্ত শুরু করেছে।

কর্তৃপক্ষ জানায়, তারা বিমানের কিছু অংশ খুঁজে পেয়েছে। তবে ভারী বৃষ্টিপাতের কারণে অনুসন্ধান কাজ ব্যাহত হচ্ছে।

চোনলেটি বলেন, ‘আমরা তাদের খুঁজে না পাওয়া পর্যন্ত অভিযান অব্যাহত রাখবো।’

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল