০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ব্যাংককের হোটেল থেকে ৬ পর্যটকের লাশ উদ্ধার

ব্যাংককের হোটেল থেকে ৬ পর্যটকের লাশ উদ্ধার - ছবি : সংগৃহীত

থাইল্যান্ডের ব্যাংককের গ্র্যান্ড হায়াত ইরায়ান হোটেল থেকে ছয় পর্যটকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের চারজন ভিয়েতনামের, দু’জন যুক্তরাষ্ট্রের।

পুলিশ জানায়, যারা মারা গেছে তারা সকলেই জন্মসূত্রে ভিয়েতনামের। চারজন ভিয়েতনামের নাগরিক, দু’জন ভিয়েতনামের বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

পাঁচটি লাশ ঘরের ভেতর পাওয়া গেছে, একটি ঘরের বাইরে ছিল।

পুলিশ আরো জানায়, ফরেন্সিক পরীক্ষার প্রাথমিক রিপোর্ট বলছে, ধস্তাধস্তির ঘটেনি, তবে প্রত্যেকের শরীরে বিষ পাওয়া গেছে।

মঙ্গলবার বিকেলে ঘটনাস্থলে যান থাইল্যান্ডের প্রধানমন্ত্রী। কিন্তু তিনি কোনো মন্তব্য করেননি। পুলিশ জানিয়েছে, হোটেলের কর্মীদের কাছ থেকে ফোন পাওয়ার পরেই তারা ঘটনাস্থলে যায় এবং লাশগুলো উদ্ধার করেন।

ওই ছয় পর্যটকের সবারই মঙ্গলবার চেক আউট করার কথা ছিল এবং তাদের ব্যাগ গোছানো ছিল। ঘরে খাবারও মিলেছে। রুম সার্ভিসে ফোন করে ওই খাবার আনানো হয়েছিল বলে জানা গেছে। কিন্তু খাবার খাওয়া হয়নি।

পুলিশের প্রাথমিক অনুমান, এটি আত্মহত্যা নয়। বিষ দিয়ে ছয়জনকে হত্যা করা হয়েছে। ওই দলের সাথে আরো এক সদস্য যুক্ত বলে মনে করা হচ্ছে। পুলিশ তার খোঁজে তল্লাশি চালাচ্ছে।

গ্র্যান্ড হায়াত বিখ্যাত হোটেল। বহু পর্যটক এই হোটেলে ওঠেন। এই ঘটনার প্রভাব যাতে পর্যটনে না পড়ে, তার দিকে কড়া দৃষ্টি রেখেছে থাই সরকার। প্রধানমন্ত্রী সমস্ত অ্যাজেন্সিকে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন।

দুই কোটি ৮০ লাখ বিদেশী পর্যটক গত বছর থাইল্যান্ডে বেড়াতে যায়। সব মিলিয়ে তারা কয়েক ট্রিলিয়ন বাট (থাই মুদ্রা) খরচ করেছে। পর্যটন থাইল্যান্ডের অন্যতম গুরুত্বপূর্ণ শিল্প। এই ঘটনা সেই ব্যবসায় যেন প্রভাব না ফেলে, তা নিয়ে সতর্ক থাই সরকার।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement