২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

বক্সার মোহাম্মাদ আলীর সাবেক স্ত্রী কাবুলে, প্রতিষ্ঠা করবেন ক্রীড়া সংস্থা

বক্সার মোহাম্মাদ আলীর সাবেক স্ত্রী - ছবি : জিও নিউজ

স্পোর্টস স্টেডিয়াম এবং ক্রীড়া সংস্থা প্রতিষ্ঠা করতে আফগানিস্তানের রাজধানী কাবুলে পৌঁছেছেন কিংবদন্তি মার্কিন বক্সার মোহাম্মাদ আলীর সাবেক স্ত্রী খলিলাহ কামাচো।

শুক্রবার (২৬ অক্টোবর) তালেবান সরকারের ক্রীড়া অধিদফতর প্রধান আহমাদুল্লাহ ওয়াসিক এএফপিকে এই তথ্য নিশ্চিত করেন।

মার্কিন বক্সার মোহাম্মাদ আলীর সাথে ১৯৬৭ সালে খলিলাহ কামাচো-আলির বিয়ে হয়

দেশটির রাষ্ট্রীয় মিডিয়া অধিদফতর জানিয়েছে, বেগম আলী পিরোজি (দারিতে বিজয়) নামে একটি স্পোর্টস স্টেডিয়াম এবং মোহাম্মদ আলীর নামে একটি ক্রীড়া সংস্থা তৈরি করতে কাবুল এসেছিলেন। তবে কাবুলের নতুন আইন অনুসারে নারীদের জন্য খেলাধুলায় অংশ নেয়া নিষিদ্ধ।

উল্লেখ্য, ১৯৫০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন বেলিন্ডা বয়েড ক্যামাচো-আলি। বিয়ের পর সাবেক স্বামী মোহাম্মাদ আলীর মতো তিনিও ইসলাম গ্রহণ করেন।

কামাচো আলি একজন মার্শাল আর্টিস্ট। একইসাথে তিনি একজন অভিনেত্রী ও লেখক।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
তাড়াশে নয়া দিগন্তের ২০ বছর পূর্তি উৎসব উদযাপন অন্তর্বর্তী সরকারকে যুক্তিসঙ্গত সময় দিতে হবে : অলি ঘানার পররাষ্ট্রমন্ত্রীকে কমনওয়েলথের নতুন মহাসচিব ঘোষণা সংস্কার বিএনপির কাছে নতুন কিছু নয় : আমীর খসরু ‘কুশিয়ারার ভাঙনে বিলীন হচ্ছে একের পর এক জনপদ’ বাংলাদেশের ক্রিকেটের অধিনায়ক পদে থাকতে চান না শান্ত চুয়াডাঙ্গায় বিল থেকে মানুষের কঙ্কাল উদ্ধার ছাত্র-জনতার বিজয় হবে ইতিহাসের রোমান্টিক রেভলিউশন : মঈন খান নাইক্ষ্যংছড়ির সীমান্ত থেকে আবারো ভেসে আসছে গোলাগুলির শব্দ সাবেক এমপি মমতাজ-টুলুসহ ১০৯ জনের বিরুদ্ধে মামলা ঐক্যবদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে জামায়াত : ডা. শফিকুর রহমান

সকল