১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

ফের হাসপাতালে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির

মাহাথির মোহাম্মদ - সংগৃহীত

মালয়েশিয়ার প্রায় শত বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ শ্বাসনালীতে সংক্রমণের কারণে আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে বলে জানান মাহাথিরের সহকারী সুফি ইউসুফ। এর আগে, সর্বশেষ জুলাই মাসে ‘একটানা কাশির’ জন্য হাসপাতালে ভর্তি হন মালয়েশিয়ার দু’বারের সাবেক প্রধানমন্ত্রী।

সুফি ইউসুফ বলেন, লোয়ার ‘রেসপিরেটরি ট্র্যাক্ট’ সংক্রমণের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগামী কয়েক দিন ধরে তার চিকিৎসা চলতে পারে।

মাহাথির জুলাই মাসে ৯৯ বছর বয়স পূর্ণ করেন। সাম্প্রতিক বছরগুলোতে তিনি বেশ কয়েকবার হার্টের সমস্যায় ভুগেছেন এবং একাধিক বাইপাস সার্জারি করিয়েছেন। জুলাইয়ে সর্বশেষ হাসপাতালে ভর্তি হওয়া ছাড়াও তিনি চলতি বছরের শুরুতে প্রায় তিন মাস হাসপাতালে থেকেছেন।

মাহাথির মোহাম্মদের জন্ম ১৯২৫ সালের ১০ জুলাই। তিনি ১৯৮১ সালে প্রথমবারের মতো মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হন। ২০০৩ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন তিনি। তবে দলীয় কোন্দলের কারণে মাত্র দু’বছরের কম সময়ে তার সরকার ভেঙে পড়ে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement