২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভিয়েতনামে বন্যায় বাস্তুচ্যুত হাজারো বাসিন্দা

ভিয়েতনামে বন্যায় বাস্তুচ্যুত হাজারো বাসিন্দা - সংগৃহীত

ভিয়েতনামের মধ্যাঞ্চলে ভয়াবহ বন্যায় তিনজন প্রাণ হারিয়েছে এবং ১০ সহস্রাধিক বাসিন্দাকে তাদের বাড়িঘর থেকে সরে যেতে বাধ্য করা হয়েছে।

মঙ্গলবার দুর্যোগ কর্মকর্তারা এ কথা জানান।

চলতি মাসের গোরার দিকে টাইফুন ইয়াগি আঘাত হানলে দেশের উত্তরের বিশাল অংশ বন্যায় বিধ্বস্ত হলে ৩০০ জনের মৃত্যু এবং ১.৬ বিলিয়ন ডলার পরিমাণ সম্পদেও ক্ষতি হয়। হ্যানয় থেকে বার্তাসংস্থা এএফপি এ খবর জানায়।

কিন্তু উত্তরে ইয়াগির প্রভাবে বন্যার পানি কমতে শুরু করলে, মধ্যাঞ্চলে গত সপ্তাহে আরেকটি তীব্র ঝড়ের সাথে ভারী বৃষ্টি বয়ে আনে এবং নদীর পানি বিপজ্জনকভাবে বৃদ্ধি পায়।

থান হোয়া প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা মঙ্গলবার বলেছেন, গত তিন দিনে ১১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ তাদের বাড়িঘর ছেড়েছে।

প্রতিবেশী এনঘে এন প্রদেশে, আকস্মিক বন্যায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

কৃষি মন্ত্রণালয় বলেছে, শনিবার থেকে, প্রায় ৩২০টি বাড়ি ক্ষতিগ্রস্ত ও ৬ হাজার ৩০০ হেক্টরেরও বেশি জমির ফসল বিনষ্ট হয়ছে। এই এলাকার অন্তত ৪০টি স্কুলভবন প্লাবিত বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার রাজ্যের (থাইল্যান্ডের) দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ জানিয়েছে, থাইল্যান্ডের উত্তরে, ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় লাম্পাং প্রদেশে দু’জনের মৃত্যু হয়েছে এবং দেড় হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, কর্তৃপক্ষ স্ফীত ওয়াং নদী তীরবর্তী বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে।

থাইল্যান্ড উত্তরাঞ্চল, মিায়ানমার ও লাওসে টাইফুন ইয়াগির প্রভাবে ৭০২ জনের মৃত্যুসহ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement
খুলনায় ২ মামলায় জামায়াত সেক্রেটারিসহ ৪৯ জন খালাস পোশাক শ্রমিকদের ১৮ দফা দাবি মেনে নেয়ার সিদ্ধান্ত ভ্রমণ আপনার বার্ধক্যকে ঠেকিয়ে রাখে নাগেশ্বরীতে ক্যাসিনোকারবারি মাইনুল আটক টাঙ্গাইলে পৌঁছেছে কক্সবাজারে নিহত সেনা কর্মকর্তা তানজিমের লাশ ইসরাইলি হামলা অব্যাহত, নিরাপদ আশ্রয়ের সন্ধানে লেবানিজরা দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাথে বিএনপির বৈঠক পূর্বধলায় ইমামতির দ্বন্দ্বে মুসল্লির হাতে মুসল্লি নিহত পাবিপ্রবির ভিসি হলেন ড. এস এম আব্দুল আওয়াল রাষ্ট্র সংস্কারের পাশাপাশি নির্বাচনী রোডম্যাপ ঘোষণা প্রয়োজন : সালাহউদ্দিন আহমেদ নির্যাতন-গঞ্জনা সইতে না পেরে গলায় ফাঁস নিলো মা-বাবা হারা রুমা

সকল