২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ

- ছবি : বাসস

চীন মহাকাশে ছয়টি নতুন স্যাটেলাইট পাঠিয়েছে।

শুক্রবার দেশটির উত্তরাঞ্চলীয় শানজি প্রদেশের তাইয়ুয়ান স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র থেকে এসব স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ করা হয়। তাইয়ুয়ান থেকে সিনহুয়া এ খবর দিয়েছে।

জিলিন-১ কুয়ানফু ০২বি ০১-০৬ স্যাটেলাইট বেইজিং স্থানীয় সময় দুপুর ১২টা ১১ মিনিটে উৎক্ষেপণ করা হয়।

সিনহুয়ার খবরে বলা হয়, একটি লং মার্চ-২ডি ক্যারিয়ার রকেটের সাহায্যে স্যাটেলাইটগুলো পূর্বনির্ধারিত কক্ষপথে সফলভাবে প্রবেশ করে। এই উৎক্ষেপণ লং মার্চ ক্যারিয়ার রকেট সিরিজের ৫৩৬তম ফ্লাইট মিশন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভারতের মাটিতে ইতিহাস লিখলেন হাসান মাহমুদ চুয়াডাঙ্গায় ড্রাগন বাগানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিচারককে হত্যার দায়ে এক শেরিফ গ্রেফতার বাড়িতে আশ্রয় নেয়া তরুণকে বাঁচাতে এসিডে ঝলসে গেল ২ নারী আজ থেকে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত জুলাই-আগস্ট পরবর্তী বাংলাদেশে নতুন ধারার রাজনীতি সূচনা করবে ছাত্রদল ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ সাবেক খতিব ফিরে আসাকে ঘিরে বায়তুল মোকাররমে উত্তেজনা আগামী সংসদ নির্বাচনে জামায়াত ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে : অধ্যাপক মুজিবুর রহমান

সকল