১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মেক্সিকোতে অভিবাসী কাফেলার মধ্যে গাড়ি ঢুকে পড়ে ৩ জন নিহত

- ছবি : বাসস

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার একটি মহাসড়কে যুক্তরাষ্ট্রগামী অভিবাসী কাফেলার মধ্যে একটি গাড়ি দ্রুতগতিতে ঢুকে পড়ায় তিনজন নিহত হয়েছে। এদের মধ্যে একটি কন্যা শিশুও রয়েছে। দেশটির কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।

জাতীয় অভিবাসন সংস্থার এক বিবৃতিতে বলা হয়, মেক্সিকোর ওক্সাকা রাজ্যে এ ঘটনায় আরো ১৭ জন আহত হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, এতে নিকারাগুয়ার এক পুরুষ ও এক কন্যা শিশু এবং ইকুয়েডরের এক নারী প্রাণ হারিয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানায়, চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, সহিংসতা এবং দারিদ্রের কারণে বিশ্বের বিভিন্ন দেশ থেকে পালিয়ে আসা হাজার হাজার অভিবাসী ভূমধ্যসাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য মেক্সিকোতে প্রবেশ করে। কারণ, মেক্সিকো যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী দেশ হওয়ায় সেখান থেকে যুক্তরাষ্ট্রে যাওয়া তুলনামূলকভাবে অনেক সহজ।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল