১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আমাজনে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫

আমাজনে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫ - ছবি : সংগৃহীত

ব্রাজিলের পশ্চিমাঞ্চলীয় মাতো গ্রোসো রাজ্যের আমাজোনিয়ান শহর আপিয়াকাসের একটি খামারে দুই ইঞ্জিন বিশিষ্ট একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন।

মিলিটারাইজড পুলিশের বরাত দিয়ে ব্রাজিলের গ্লোবোনিউজ নেটওয়ার্ক জানিয়েছে, নিহতরা হলেন- ইউনিয়ন স্পোর্টস ক্লাবের সাবেক সভাপতি ও কৃষি ব্যবসার মালিক আর্নি স্পিয়ারিং, একটি ফুটবল ক্লাবের সাবেক সভাপতি, তার দুই নাতি, তার কোম্পানির এক কর্মী এবং পাইলট।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দুই ইঞ্জিন বিশিষ্ট কিং এয়ারের বিমানটি পৌসাদা আমাজোনিয়া ফিশিং লজ থেকে রন্ডোনোপোলিস শহরের দিকে যাচ্ছিল।

ব্রাজিলের বিমান বাহিনী জানিয়েছে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অ্যারোনটিক্যাল অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন অ্যান্ড প্রিভেনশন সেন্টারের বিশেষজ্ঞদের অ্যাপিয়াকাসে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সাও পাওলো রাজ্যের ভিনহেদো শহরে বিমানবাহী বিমান সংস্থা ভোয়েপাস পরিচালিত একটি বিমান বিধ্বস্ত হয়ে ৬২ আরোহীর সবাই নিহত হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই দুর্ঘটনা ঘটল।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল