১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আমাজনে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫

আমাজনে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫ - ছবি : সংগৃহীত

ব্রাজিলের পশ্চিমাঞ্চলীয় মাতো গ্রোসো রাজ্যের আমাজোনিয়ান শহর আপিয়াকাসের একটি খামারে দুই ইঞ্জিন বিশিষ্ট একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন।

মিলিটারাইজড পুলিশের বরাত দিয়ে ব্রাজিলের গ্লোবোনিউজ নেটওয়ার্ক জানিয়েছে, নিহতরা হলেন- ইউনিয়ন স্পোর্টস ক্লাবের সাবেক সভাপতি ও কৃষি ব্যবসার মালিক আর্নি স্পিয়ারিং, একটি ফুটবল ক্লাবের সাবেক সভাপতি, তার দুই নাতি, তার কোম্পানির এক কর্মী এবং পাইলট।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দুই ইঞ্জিন বিশিষ্ট কিং এয়ারের বিমানটি পৌসাদা আমাজোনিয়া ফিশিং লজ থেকে রন্ডোনোপোলিস শহরের দিকে যাচ্ছিল।

ব্রাজিলের বিমান বাহিনী জানিয়েছে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অ্যারোনটিক্যাল অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন অ্যান্ড প্রিভেনশন সেন্টারের বিশেষজ্ঞদের অ্যাপিয়াকাসে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সাও পাওলো রাজ্যের ভিনহেদো শহরে বিমানবাহী বিমান সংস্থা ভোয়েপাস পরিচালিত একটি বিমান বিধ্বস্ত হয়ে ৬২ আরোহীর সবাই নিহত হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই দুর্ঘটনা ঘটল।


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল