২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

হাইতিতে পুলিশের অভিযানে ৫০ ‘ডাকাত’ নিহত

হাইতিতে পুলিশের হামলায় ৫০ ‘ডাকাত’ নিহত - ছবি: সংগৃহীত

হাইতির পশ্চিমাঞ্চলের উপকূলীয় শহর আরকাহাইতে পুলিশি অভিযানে সন্দেহভাজন ডাকাতদলের অন্তত ৫০ সদস্য নিহত হয়েছে।

হাইতির সিভিল প্রোটেকশন এজেন্সির কর্মকর্তা উইলনার রেনে রেডিও কারাইবেসকে বলেন, বুধবার সমুদ্রে ডাকাতদের একটি নৌকায় ধাওয়া দিলে একটি প্রবালপ্রাচীরের সাথে ধাক্কা লেগে তা ডুবে যায়।

তিনি বলেন, রাজধানীর পোর্ত-আউ-প্রিন্স উপকূল থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত আরকাহাইতে ২১ অক্টোবর থেকে নৃসংশতা শুরু করেছে ডাকাতরা। এরপর থেকে সেখানে পুলিশি তৎপরতা বাড়ার পর প্রাথমিকভাবে আশপাশের এলাকায় গা ঢাকা দেয় ডাকাতরা। তাদেরই একটি দলকে খুঁজে পেয়ে ধাওয়া দেয় পুলিশ।

সাম্প্রতিক বছরগুলোতে হাইতিতে ক্রমবর্ধমান রাজনৈতিক ও সামাজিক সঙ্কটের কারণে যে বিস্তৃত সহিংসতা চলছে ডাকাতদের এই তৎপরতা তারই অংশ।

২০২১ সালে প্রেসিডেন্ট জোভেনেল ময়িসকে হত্যার পর থেকে হাইতির রাষ্ট্রক্ষমতায় শূন্যতার সৃষ্টি হয়েছে। এর ফলেই সশস্ত্র দলগুলোর কার্যক্রম বেড়েছে দেশটিতে। এসব গোষ্ঠী দেশটির শহরাঞ্চলের বিশাল অংশ, বিশেষত পোর্ত-আউ-প্রিন্স দখলে নিয়েছে।

সূত্র : সিনহুয়া/ইউএনবি


আরো সংবাদ



premium cement
দ্রুত সংসদ নির্বাচনের দাবিতে সোনারগাঁওয়ে বিএনপির সমাবেশ আখাউড়ায় পৌনে ৩ কোটি টাকার ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে জামায়াতের আলোচনা সভা সংবিধান মেনে ৫ আগস্টের গণঅভ্যুত্থান হয়নি : গোলাম পরওয়ার ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষনের অভিযোগে যুবক গ্রেফতার তোমার যা করা দরকার, করো : নেতানিয়াহুকে ট্রাম্প বাবা-ছেলেকে হত্যার ২৫ বছর পর বিচার পেতে সংবাদ সম্মেলন নোমান-সাজিদের বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান নারীর প্রতি সহিংসতা সামজিক ব্যাধি : উপদেষ্টা শারমীন ইসরাইলি হামলার প্রতিশোধ নেয়া ঠিক হবে না ইরানের : ব্রিটিশ প্রধানমন্ত্রী সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সকল