০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইথিওপিয়ায় ভূমিধসে মৃত ২২৯

ইথিওপিয়ায় ভূমিধসে মৃত ২২৯ - সংগৃহীত

দক্ষিণ ইথিওপিয়ায় প্রবল বৃষ্টিতে মাটি নরম হয়ে ভূমি ধসে পড়েছে। এতে কয়েক শ’ মানুষের মৃত্যু হয়েছে। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, প্রবল বৃষ্টি চলছে দক্ষিণ ইথিয়োপিয়ায়। তারই জেরে মঙ্গলবার আচমকাই একটি বড় অংশ ধসে পড়ে। কয়েক শ’ মানুষ ওই ধসের নিচে পড়ে। এখনো পর্যন্ত ২২৯ জনের লাশ উদ্ধার করা গেছে। আরো মানুষ ধসে আটকে আছেন বলে মনে করা হচ্ছে।

উদ্ধারকারীরা জানিয়েছেন, মাটি কেটে তার ভেতর থেকে লাশ উদ্ধার করতে হচ্ছে। আরো কত মানুষ মাটির নিচে আছেন, তা এখনো স্পষ্ট নয়। বহু মানুষ নিখোঁজ।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী অ্যাবি আহমেদ বলেছেন, গোটা ঘটনায় তিনি স্তম্ভিত। কেন্দ্রীয় অফিসারদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, এখনো পর্যন্ত ১৪৮ জন পুরুষ এবং ৮১ জন নারীর লাশ উদ্ধার হয়েছে। তারা জানিয়েছেন, উদ্ধার করতে এসেও অনেকে ধসের ভেতর আটকে পড়েছেন। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। দেহগুলো উপরে নিয়ে আসার পর দেখা যাচ্ছে, ছোট ছোট শিশুরা লাশ জড়িয়ে বসে আছে। কারণ, তারা তাদের গোটা পরিবারকে হারিয়েছে।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল