১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইথিওপিয়ায় ভূমিধসে মৃত ২২৯

ইথিওপিয়ায় ভূমিধসে মৃত ২২৯ - সংগৃহীত

দক্ষিণ ইথিওপিয়ায় প্রবল বৃষ্টিতে মাটি নরম হয়ে ভূমি ধসে পড়েছে। এতে কয়েক শ’ মানুষের মৃত্যু হয়েছে। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, প্রবল বৃষ্টি চলছে দক্ষিণ ইথিয়োপিয়ায়। তারই জেরে মঙ্গলবার আচমকাই একটি বড় অংশ ধসে পড়ে। কয়েক শ’ মানুষ ওই ধসের নিচে পড়ে। এখনো পর্যন্ত ২২৯ জনের লাশ উদ্ধার করা গেছে। আরো মানুষ ধসে আটকে আছেন বলে মনে করা হচ্ছে।

উদ্ধারকারীরা জানিয়েছেন, মাটি কেটে তার ভেতর থেকে লাশ উদ্ধার করতে হচ্ছে। আরো কত মানুষ মাটির নিচে আছেন, তা এখনো স্পষ্ট নয়। বহু মানুষ নিখোঁজ।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী অ্যাবি আহমেদ বলেছেন, গোটা ঘটনায় তিনি স্তম্ভিত। কেন্দ্রীয় অফিসারদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, এখনো পর্যন্ত ১৪৮ জন পুরুষ এবং ৮১ জন নারীর লাশ উদ্ধার হয়েছে। তারা জানিয়েছেন, উদ্ধার করতে এসেও অনেকে ধসের ভেতর আটকে পড়েছেন। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। দেহগুলো উপরে নিয়ে আসার পর দেখা যাচ্ছে, ছোট ছোট শিশুরা লাশ জড়িয়ে বসে আছে। কারণ, তারা তাদের গোটা পরিবারকে হারিয়েছে।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল