০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন রক্ষায় ফায়ার সার্ভিসের বিমানঘাঁটি খুলল আলজেরিয়া

বন রক্ষায় ফায়ার সার্ভিসের বিমানঘাঁটি খুলল আলজেরিয়া - ছবি : ইউএনবি

দাবানল থেকে বনভূমি রক্ষায় বনভূমি কাছাকাছি ফায়ার সার্ভিসের বিমানঘাঁটি স্থাপন করেছে আলজেরিয়া।

শনিবার (২২ জুন) দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ মোস্তাগানেমে এ ঘাঁটির উদ্বোধন করা হয়।

আলজেরিয়ার সরকারি বার্তা সংস্থা এপিএস জানায়, অগ্নিকাণ্ডের সময় অগ্নিনির্বাপক বিমান এবং উদ্ধারকারী হেলিকপ্টারগুলো অবতরণ, জ্বালানি নেওয়া এবং রক্ষণাবেক্ষণের সুবিধা দেবে এই ঘঁটিটি। এছাড়া অগ্নিনির্বাপন কার্যক্রম ও উদ্ধার তৎপরতায় বিশেষ ভূমিকা রাখবে এটি। জরুরি মুহূর্তে এটি দ্রুত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করবে।

নতুন এ বিমানঘাঁটির উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ব্রাহিম মেরাদ।

তিনি বলেন, অগ্নিনির্বাপক বহরকে শক্তিশালী করতে ভবিষ্যতে আরও বিমান সংযুক্ত করা হবে।।

গত তিন বছরে বারবার দাবানলের ঘটনা ঘটেছে আলজেরিয়ার উত্তরাঞ্চলের বনভূমিতে। এতে বিস্তীর্ণ বনাঞ্চল ধ্বংসের পাশাপাশি শতাধিক মানুষের প্রাণহানি হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল