১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গত ১৫ বছর বঞ্চিত আড়াই হাজার কর্মকর্তার সুযোগ-সুবিধা ফেরত পেতে আবেদন

-

আওয়ামী লীগ সরকারের আমলে চাকরিকালীন পদোন্নতিবঞ্চিত আড়াই হাজার অবসরপ্রাপ্ত কর্মকর্তা তাদের সুযোগ-সুবিধা ফিরে পেতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে আবেদন করেছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে এক বিফ্রিংয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: মোখলেস উর রহমান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

জনপ্রশাসন সচিব বলেন, ২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৪ আগস্ট পর্যন্ত এই কর্মকর্তারা বঞ্চিত হয়েছেন।

‘এই সরকার মাত্র ১৩ দিনে তিনটি পদে পদোন্নতি দিয়েছে। কিন্তু ১৬ বছরে তারা কোনো পদোন্নতি পাননি,’ বলেন তিনি।

মন্ত্রণালয়ের সিনিয়র এই সচিব বলেন, বঞ্চিত এবং নিপীড়িত কর্মকর্তাদের ব্যাপারে সরকার একটি কমিটি করেছে। সাবেক অর্থসচিব জাকির আহমেদ খানকে কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

কর্মচারীদের পদায়নে বিভিন্ন অ্যাজেন্সির মাধ্যমে রিপোর্ট নেয়া হচ্ছে। রিপোর্ট নেগেটিভ না হলে, যাদের চাকরির মেয়াদ বেশি আছে তাদের পর্যায়ক্রমে সচিব করা যেতে পারে বলে তিনি জানিয়েছেন।

এছাড়া যাদের সময় কম আছে, তাদের এই সরকারের এক্সটেনশন অনেক পদে দেয়া যেতে পারে।

তবে, সবার আগে আর্থিক ক্ষতিপূরণের বিষয়টি বিবেচনা করা হবে বলে জানান মো: মোখলেস উর রহমান।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল