১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আন্দোলনরত আনসারদের কাজে যোগদানের নির্দেশ, আপাতত নিয়োগ নয়

- ছবি : সংগৃহীত

আন্দোলনরত আনসার সদস্যদের অবিলম্বে কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  একই সাথে আপাতত সাধারণ আনসার হিসেবে নতুন কোনো নিয়োগ দেয়া হবে না বলে জানানো হয়েছে। এছাড়া উসকানিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে দ্বিধা করবে না সরকার।

শনিবার (২৪ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্ততে জানানো হয়, সাধারণ আনসারদের দাবি-দাওয়া সম্পর্কে প্রধান উপদেষ্টা অবহিত হয়েছেন। সাধারণ আনসার কর্তৃক উত্থাপিত দাবি-দাওয়াসমূহ সরকার গভীর মনোযোগ ও সহানুভূতির সাথে পর্যালোচনা করেছে।

প্রাথমিকভাবে কিছু দাবি যৌক্তিক প্রতীয়মান হয়েছে। এ প্রেক্ষিতে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

যেমন সাধারণ আনসারদের ৩ বছর চাকরিকালের পর যে বিশ্রাম দেয়া হয়, সে ক্ষেত্রে বিশ্রাম না দিয়ে চাকরি অব্যাহত রাখার বিষয়টি পরীক্ষা করা হবে। আপাতত সাধারণ আনসার হিসেবে নতুন কোনো নিয়োগ দেয়া হবে না।

সাধারণ আনসারদের প্রতিনিধিসহ আনসার ও ভিডিপির মহাপরিচালকের নেতৃত্বে গঠিত কমিটি সাধারণ আনসার কর্তৃক উত্থাপিত যাবতীয় দাবি-দাওয়াসমূহ পর্যালোচনা করে যৌক্তিক সুপারিশ প্রণয়ন করে ৭ কার্য দিবসের মধ্যে সরকারের কাছে প্রতিবেদন পেশ করবে।

এছাড়া আনসার ভিডিপি একটি সুশৃঙ্খল বাহিনী। ঐতিহ্যবাহী এ সুশৃঙ্খল বাহিনীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কোনো কাজ কারো করা উচিত হবে না। এ প্রেক্ষিতে সব সাধারণ আনসার সদস্যকে স্ব স্ব কর্মস্থলে ফিরে গিয়ে কাজে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছে। এর মাধ্যমে সাধারণ আনসারদের দাবি-দাওয়ার বিষয়ে যৌক্তিক ও গ্রহণযোগ্য সমাধান পাওয়া যাবে বলে মনে করছে সরকার।

মুষ্টিমেয় কয়েকজন উসকানি এই সুশৃঙ্খল বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। সরকার প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে দ্বিধা করবে না।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে পাহাড়ধসে একই পরিবারের ৩ জনের মৃত্যু বাড়ছে রেমিট্যান্স প্রবাহ, এলো ৭ হাজার কোটি টাকা যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা

সকল