১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

অবসরে আইন সচিব গোলাম রব্বানী

মো: গোলাম রব্বানী - ছবি : সংগৃহীত

সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বছর পূর্তিতে আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম রব্বানীর অবসর মঞ্জুর করেছে সরকার। ২১ দিন আগে আইন সচিব হওয়া বিচার বিভাগীয় এ কর্মকর্তার অবসর মঞ্জুর করে ৯ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

সিনিয়র জেলা জজ মো: গোলাম রব্বানীকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার থাকা অবস্থায় ২০২২ সালের ৪ অক্টোবর সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়। পরবর্তীতে চলতি বছরের ১ জুলাই তাকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়।

আওয়ামী লীগ সরকারের পরিবর্তনের পর গত ১৩ আগস্ট তাকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব ( প্রশাসন-১) পদে বদলি করে ঢাকায় আনা হয়। ৫ সেপ্টেম্বর আইন সচিব মো: গোলাম সারওয়ারকে ওএসডি করা হলে ৮ সেপ্টেম্বর মো: গোলাম রব্বানীকে ওই বিভাগের চলতি দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে ১৮ সেপ্টেম্বর তাকে আইন ও বিচার বিভাগের সচিব পদে নিয়োগ দেয়া হয়।
এখন তার বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় অবসর মঞ্জুর করা হলো।

এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানীকে সরকারি চাকরি আইন অনুযায়ী ৫৯ বৎসর পূর্তিতে ৯ অক্টোবর সরকারি চাকরি হতে অবসর মঞ্জুর করা হলো। তার ছুটি প্রাপ্যতা থাকায় ১০ অক্টোবর থেকে ২০২৫ সালের ৯ অক্টোবর পর্যন্ত ১২ মাস পূর্ণ গড় বেতনে অবসর-উত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো।’

বিসিএস ১৩তম ব্যাচের সদস্য মো. গোলাম রব্বানী ১৯৯৪ সালে সহকারী জজ হিসেবে বিচার বিভাগে যোগদান করেন। এরপর ২০১৬ সালের ৭ জানুয়ারি জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি লাভ করেন।


আরো সংবাদ



premium cement