১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

দুর্গাপূজা নিয়ে কোনো বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করলে সহ্য করা হবে না : আইজিপি

দুর্গাপূজা নিয়ে কোনো বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করলে সহ্য করা হবে না : আইজিপি - ছবি : নয়া দিগন্ত

দুর্গাপূজা নিয়ে কোনো বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করলে সহ্য করা হবে না বলে মন্তব্য করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) বাংলাদেশ মো: ময়নুল ইসলাম এনডিসি বলেছেন, সারাদেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিরাপদে নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জে রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে প্রত্যেকে নিজ নিজ ধর্ম নিরাপদে পালন করতে পারবেন। দুর্গাপূজা নিয়ে কেউ কোনো বিশৃঙ্খলা বা অপতৎপরতা ঘটানোর চেষ্টা করলে তা সহ্য করা হবে না, তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। তিনি বলেন, দুর্গাপূজা নিয়ে যখন আমরা কোনো ঘটনার খবর পেয়েছি তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, দুর্গাপূজা নিয়ে সাইবার ওয়ার্ল্ডে যাতে কেউ গুজব ছড়াতে না পারে সেজন্য বাংলাদেশ পুলিশ সতর্ক রয়েছে। আইজিপি জাতীয় জরুরি সেবা ৯৯৯, পুলিশ হেডকোয়ার্টার্স ও জেলা পুলিশের কন্ট্রোল রুম এবং নিকটস্থ থানায় তথ্য দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যারা সন্ত্রাস লালন-পালন করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, কেউ চাঁদাবাজি, টেন্ডারবাজির সাথে জড়িত থাকলে সেখান থেকে বেরিয়ে আসতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নারায়ণগঞ্জের ত্বকী হত্যা মামলার তদন্ত বন্ধ ছিল। এখন এ হত্যা মামলার তদন্ত আবার শুরু হয়েছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত বন্ধ ছিল; সেই তদন্ত আবার শুরু হয়েছে।

আইজিপি বলেন, আমরা ছাত্র-জনতা ও পুলিশের সর্বোচ্চ আত্মত্যাগের মধ্য দিয়ে এক নতুন পরিবেশে এবার দুর্গাপূজা উদযাপন করছি।

আইজিপি পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং হিন্দু নেতৃবৃন্দ আইজিপির সাথে ছিলেন।

পরে আইজিপি বলদেব জিউর আখড়া ও শিব মন্দির পূজামণ্ডপ পরিদর্শন করেন।


আরো সংবাদ



premium cement