০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা পর্যবেক্ষণে কমিটি গঠন

সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা পর্যবেক্ষণে কমিটি গঠন -

গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা পর্যবেক্ষণ সংক্রান্ত কমিটি গঠন করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের (প্রেস শাখা) উপসচিব মো: মাসুদ খাঁন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গতকাল প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন হয়রানিমূলক মামলা দায়ের করা হচ্ছে। হয়রানিমূলক এসব মামলা পর্যবেক্ষণের লক্ষ্যে ৮ সদস্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতি, অতিরিক্ত সচিব (সম্প্রচার) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সদস্য হিসেবে রয়েছেন- প্রধান তথ্য কর্মকর্তা, তথ্য অধিদপ্তর, জেলা জজ পদমর্যাদার আইন ও বিচার বিভাগের একজন প্রতিনিধি, মহাপরিচালক, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর, ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট, মহাপরিচালক, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট, সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল।

কমিটির সদস্য সচিব হিসেবে রয়েছেন যুগ্মসচিব (প্রেস) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

কমিটির কার্যপরিধি বিষয়ে বলা হয়েছে, গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন হয়রানিমূলক মামলা পর্যবেক্ষণ এবং সময়ে সময়ে মামলার বিষয়ে কর্তৃপক্ষকে অবহিতকরণ। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বুড়িচং সীমান্তে অনুপ্রবেশকালে বাংলাদেশী নাগরিক আটক উজিরপুরে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন হত্যার ৫০ বছর পর জার্মান গোয়েন্দার শাস্তি গফরগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত যুবকের মৃত্যু পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন আশুলিয়ায় শ্রমিককলোনীতে অগ্নিকাণ্ডে ২২ কক্ষ ভস্মীভূত, নিঃস্ব ১৬ পরিবার জম্মু-কাশ্মিরে এগিয়ে কংগ্রেস জোট, হরিয়ানায় বিজেপি আশুলিয়ায় শ্রমিক কলোনীতে আগুনে ২২ কক্ষ ভস্মীভূত উখিয়ায় ২ এনজিও কর্মীর লাশ উদ্ধার এক হাজার এতিম খাওয়ানোর শর্তে স্টার কাবাবকে ক্ষমা ২০ অক্টোবরের মধ্যে সেন্টমার্টিন নিয়ে কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হবে : পরিবেশ উপদেষ্টা

সকল