০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ডিবি কার্যালয়ে থাকবে না আর কোনো আয়নাঘর ও ভাতের হোটেল : মল্লিক

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে ডিবি কর্মকর্তারা - ছবি : সংগৃহীত

ডিবি কার্যালয়ে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক।

তিনি বলেন, ডিবি অফিসের কলঙ্কিত অধ্যায় শেষ করে তাকে পবিত্র করা হবে। সেখানে আর কোনো আয়নাঘর থাকবে না। থাকবে না কোনো ভাতের হোটেল। এখন থেকে ডিবি অফিসে মানুষ কেবল ন্যায়-বিচার পাবে।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ডিবি পুলিশের যুগ্ম কমিশনার, উপকমিশনার ও ডিসি মিডিয়া।

রেজাউল করিম মল্লিক বলেন, ডিবি অফিস আর কোনো নায়ক-নায়িকা বা সেলিব্রেটির সময় কাটানোর জায়গা হবে না। আসামি যেই হোক, তিনি ন্যায় বিচার পাবেন। গ্রেফতার আসামিদেরও কোনো নির্যাতন করা হবে না।

এ সময় তিনি আরো বলেন, ডিবি অফিসের নাম শুনলে যেন আর কেউ আতঙ্কিত না হয়। আমাদের যেন শুধু অপরাধীরাই ভয় পায়। আমি যতোদিন ডিবি প্রধানের দায়িত্ব পালন করব, ততোদিন ন্যায়নিষ্ঠা ও পেশাদারিত্ব, সততার সাথে দায়িত্ব পালন করব ইনশাআল্লাহ।

এ সময় ডিবিকে মানুষের আস্থা ও ভালোবাসার স্থান হিসেবে প্রতিষ্ঠিত করারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি। একইসাথে নতুন স্বাধীন বাংলাদেশে ডিবি অফিসকে ভুক্তভোগীদের আস্থা-ভরসার স্থল হিসেবেও গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

মল্লিক বলেন, যারা অসহায়, ভুক্তভোগী তাদের কথা শুনব। তাদের কিভাবে আইনি সহায়তা দেয়া যায়, সেটাই দেখব।

উল্লেখ্য, গত ৫ আগস্ট সরকার পতনের পর ডিএমপিসহ সারা দেশে বদলি ও চাকরিচ্যুত করা হয় শতাধিক ঊর্ধ্বতন কর্মকর্তাকে। এসব পদে দায়িত্ব দেয়া হয় নতুনদের। এর মধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দায়িত্ব পান রেজাউল করিম মল্লিক।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী নিহত গণহত্যায় ফেনীর ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা ঘরমালিকের স্ত্রীকে নিয়ে পালাল রাজমিস্ত্রী, উল্টো প্রতিশোধ! সিলেটে সড়কে মৃত্যুর মিছিল, ২ মাসে ৪০ জন নিহত পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, দু’দেশের সম্পর্কে কী প্রভাব পড়তে পারে? দেশে আট মাসে বজ্রপাতে ২৯৭ জনের প্রাণহানি দেশ সেরা পুরস্কার পাচ্ছে ত্রিশালের কানিহারী ইউনিয়ন পরিষদ ভারতের রাজনীতিতে ‘বাংলাদেশীদের’ যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হলো সন্ত্রাসী সংগঠনের তালিকা থেকে তালিবানকে বাদ দিলো রাশিয়া ‘ইলিশ রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে’ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে শিক্ষাব্যবস্থার বৈষম্য দূর করা হবে : অধ্যাপক মুজিবুর রহমান

সকল