০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আজ থেকে শাহজালাল বিমানবন্দরের আশপাশকে ‘নীরব এলাকা’

আজ থেকে শাহজালাল বিমানবন্দরের আশপাশকে ‘নীরব এলাকা’ - ছবি : সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চারপাশের দেড় কিলোমিটার এলাকা আজ ১ অক্টোবর থেকে ‘সাইলেন্ট জোন’ বা ‘নীরব এলাকা’ হিসেবে বিবেচিত হবে। ২৯ সেপ্টেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এই ঘোষণা দিয়েছিল।

রোববার সকালে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন এক বার্তায় জানান, এ সাইলেন্ট জোনের এলাকা হবে বিমানবন্দরের উত্তর এবং দক্ষিণ উভয় দিকের নির্ধারিত অঞ্চলটি স্কলাস্টিকা স্কুল থেকে হোটেল লা মেরিডিয়ান পর্যন্ত প্রসারিত।

বিমানবন্দরের আশপাশে শব্দদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা-২০০৬-এর বিধি-৪-এর সাথে সংগতি রেখে সিদ্ধান্তটি নেয়া হয়েছে বলে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি’ সাঁথিয়ার আতাইকুলায় যুবকের লাশ উদ্ধার বেক্সিমকো গ্রুপের সম্পদ দেখভালে রিসিভার নিয়োগের আদেশ বহাল দিরাইয়ে মৎস্যজীবী আব্দুন নুরের খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবি এলাকাবাসীর কানপুরে জয়ের জন্য ভারতের প্রয়োজন ৯৫ রান সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় সাবেক পাটমন্ত্রী গ্রেফতার বিএনপির প্রার্থী ডা. শাহাদাতকে চসিকের মেয়র ঘোষণা জাহাজে ৩ জনের মৃত্যু : বিস্ফোরণের কারণ জানা গেল বাংলাদেশে বেসামরিক নাগরিক হত্যার পূর্ণাঙ্গ তদন্ত চায় যুক্তরাষ্ট্র সাবেক স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর গ্রেফতার একের পর এক উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সকল